‘গানের মানুষ’ অনুষ্ঠানে অতিথি গাজী মাজহারুল আনোয়ার

‘গানের মানুষ’ অনুষ্ঠানে অতিথি গাজী মাজহারুল আনোয়ার

শেয়ার করুন

Gaaner Manush_3বিনোদন ডেস্ক :

গাজী মাজহারুল আনোয়ার, একাধারে জনপ্রিয় গীতিকার, সঙ্গীত পরিচালক, চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক। দীর্ঘ ক্যারিয়ারে এই গুণী ব্যক্তিত্ব অর্জন করেছেন একুশে পদকসহ অসংখ্য সম্মাননা। বিবিসি বাংলা কর্তক তৈরিকৃত সর্বকালের সেরা ২০টি বাংলা গানের মধ্যে রয়েছে তাঁর লেখা তিনটি গান। এখন পর্যন্ত তিনি ২৪ হাজেরর বেশি গান রচনা করেছেন।

গাজী মাজহারুল আনোয়ার ১৯৬৪ সাল থেকে রেডিও পাকিস্তানে গান লেখা শুরু করেন। পাশাপাশি বাংলাদেশ টেলিভিশনের জন্মলগ্ন থেকেই নিয়মিত গান ও নাটক রচনা করেন। প্রথম চলচ্চিত্রের জন্য গান লেখেন ১৯৬৭ সালে আয়না ও অবশিষ্ট চলচ্চিত্রের জন্য। ১৯৬৭ সালে চলচ্চিত্রের সাথে যুক্ত হওয়ার পর থেকে কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও গান লেখাতেও দক্ষতা দেখান তিনি।  তার পরিচালিত প্রথম চলচ্চিত্র নান্টু ঘটক ১৯৮২ সালে মুক্তি পায়। তার পরিচালিত চলচ্চিত্রের সংখ্যা ৪১ টি।
Gaaner Manush_5
খ্যতিমান এই ব্যক্তিত্বকে নিয়ে সাজানো হয়েছে এটিএন বাংলার সঙ্গীতানুষ্ঠান ‘নোভা প্রেজেন্টস গানের মানুষ’ এর আজকের পর্ব। অনুষ্ঠানটি প্রচার হবে ২৯ জুন রাত ৮টায়। অনুষ্ঠানে দর্শকদের জন্য তাঁর লেখা  ৬টি গান গেয়েছেন কণ্ঠশিল্পী লুইপা ও অপু। গানগুলো হলো মাগো আর কোনদিন, চোখের নজর এমন কইরা, এক নদীন উজান ভাটি, একা একা কেন ভালো লাগে না, আমি এক দূরন্ত যাযাবর এবং প্রেমের আগুনে। গানের ফাঁকে ফাঁকে উপস্থাপকের সঙ্গে আলাপচারিতায় গান নিয়ে আলাপচারিতায় অংশ নিয়েছেন গাজী মাজহারুল আনোয়ার। তাঁকে নিয়ে কথা বলেছেন সুরকার আলাউদ্দিন আলী এবং কণ্ঠশিল্পী খুরশিদ আলম। কন্ঠশিল্পী হাসান চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মুকাদ্দেম বাবু।

গানের মানুষ অনুষ্ঠানটি মূলত গানের সঙ্গে সংশ্লিষ্ট মানুষদের নিয়ে সাজানো অনুষ্ঠান। অনুষ্ঠানের প্রতি পর্বে একজন অতিথিকে আমন্ত্রণ জানানো হয় এবং তাঁকে নিয়ে সাজানো হয়ে থাকে অনুষ্ঠানটি। অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীকে নিয়ে স্টুডিওতে আলাপচারিতায় অংশ নেন উপস্থাপক।