এটিএন বাংলায় ব্যতিক্রমধর্মী ধারাবাহিক ‘পার্টনারশিপ’

এটিএন বাংলায় ব্যতিক্রমধর্মী ধারাবাহিক ‘পার্টনারশিপ’

শেয়ার করুন

PARTNERSHIP_004বিনোদন ডেস্ক :

এটিএন বাংলায় ২৫ অক্টোবর সন্ধ্যা ৬.২৫টায় প্রচার হবে শেখ নাজমুল হুদা ঈমনের কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় ধারাবাহিক নাটক ‘পার্টনারশিপ’। নাটকের বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করছেন কচি খন্দকার, ইকবাল হোসেন, সিয়াম নাসির, সৈয়দ জামান শাওন, অন্নেশা, আশরাফুল আশিষ, স্বর্ণা, অনামিকা ইমি প্রমুখ।

৫২ পর্বের এই ধারাবাহিকের একটি বিশেষত্ব হচ্ছে, প্রতি ৪/৫ পর্ব পরপর নাটকের গল্প বদলে যাবে। আমাদের খুবই চেনা কিছু সমস্যা, যেগুলোর কোন সমাধান আমরা করি না এবং যার কারণে সমস্যাগুলি আমাদের প্রতিদিনের জীবনের একটা অংশ হয়ে যায়। সেরকম কিছু সমস্যা ও তা সমাধানের নাটকীয় কিছু রুপ নিয়ে  নাটকের গল্প গুলি বদলাতে থাকবে।

শহীদুজ্জামান সেলিম এবং রোজি সিদ্দিকী বাস্তবের মত এখানেও স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন। তাদের ছেলের চরিত্রে অভিনয় করছে আফনান হোসেন। আফনানের চাচার চরিত্রে অভিনয় করছেন এ কে আজাদ আদর। আর আদর এর সাথে জুটি হিসাবে আছেন শাহলা খানম নাদিয়া। এই চরিত্রগুলো পুরো ৫২ পর্ব জুড়েই থাকবে এই ধারাবাহিকে।

এই চরিত্রগুলোকে কেন্দ্র করে আরও কিছু চরিত্র এই নাটকে বিভিন্ন ভাবে নানান ধরনের সমস্যা নিয়ে এই গল্পে আবির্ভাব হতে থাকবে। ৪/৫ পর্ব ধরে সেই সমস্যাগুলি এমন একটা জায়গায় পোঁছাবে যেখানে মনে হবে সমস্যাগুলোর আসলেই কি কোন সমাধান নেই? তখনই শহীদুজ্জামান সেলিম তার ছেলে আফনান হোসেনকে নিয়ে সমস্যাগুলোর সমাধান করে দেন। সমাধানগুলি বেশিরভাগই আমাদের প্রথাগত যুক্তি, চিন্তা চেতনার বাইরের। কিছুটা বিকল্প উপায়ে কিভাবে আমাদের খুব চেনা সমস্যাগুলিরই সমাধান আমরা করতে পারি এটাই মুলত এই নাটকের মূল বিষয়বস্তু।