দৃষ্টি প্রতিবন্ধী বিতার্কিকদের সংবর্ধনা প্রদান

দৃষ্টি প্রতিবন্ধী বিতার্কিকদের সংবর্ধনা প্রদান

শেয়ার করুন

BLIND DEBATE CHAMPION-DHAKA UNIVERSITYনিজস্ব প্রতিবেদক :

দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিল্প-সংস্কৃতি চর্চায় সম্পৃক্ত করাসহ সমাজের মূল ধারায় আনয়নের লক্ষ্যে প্রথমবারের মত ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজন করে ব্যতিক্রমধর্মী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ‘যুক্তির আলোয় দেখি’। দেশের ৮টি কলেজ এবং বিশ্ববিদ্যালয় পড়ুয়া দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ঢাকা বিশ্ববিদ্যালয়। রানার আপ হয় ইডেন মহিলা কলেজ এবং তৃতীয় স্থান অধিকার করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।
BLIND DEBATE CHAMPION & RUNNER UP
গত ২৫ সেপ্টেম্বর, ২০১৮, মঙ্গলবার, রাজধানীর বিএফডিসিতে অনুষ্ঠিত হয় প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার আপ ও তৃতীয় স্থান অধিকারী দলের বিতার্কিকদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠান। তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রোকেয়া আফজাল রহমান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। বিশেষ অতিথি ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাষ্টির চেয়ারম্যান ডা. শহিদুল কাদির পাটোয়ারী। সংবর্ধনা অনুষ্ঠানে ক্রেস্ট, ট্রফি ও সার্টিফিকেটসহ চ্যাম্পিয়ন দল ঢাকা বিশ^বিদ্যালয়ের দৃষ্টি প্রতিবন্ধী বিতার্কিকদের ২ লক্ষ টাকা, রানার আপ দল ইডেন মহিলা কলেজকে ১ লক্ষ টাকা এবং চট্টগ্রাম বিশ^বিদ্যালয়কে ৫০ হাজার টাকা প্রদান করা হয়।