টাঙ্গাইলে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

টাঙ্গাইলে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

শেয়ার করুন

56469মো. নাসির উদ্দিন, টাঙ্গাইল প্রতিনিধি :

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের উদ্যোগে ও জেলা প্রশাসকের সহযোগিতায় দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এই প্রতিযোগিতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে টাঙ্গাইল, জামালপুর, শেরপুর ও মানিকগঞ্জ এই চারটি জেলার শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

মঙ্গলবার টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটোরিয়ামে এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল্ আমিন। এ সময় উপস্থিত ছিলেন, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের উপ-পরিচালক রেবা হালদার। এতে সভাপতিত্ব করেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বুলবুল খান মাহবুব।

মাধ্যমিক পর্যায়ে বিতর্কের বিষয় ছিল, “কেবল মাত্র কঠোর শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করার মাধ্যমেই দুর্নীতির বিস্তার ঘটছে”। চূড়ান্ত পর্বে বিষয় বস্তু ছিল “বাংলাদেশের শিক্ষিত ও ধনী ব্যক্তিরাই বেশি দুর্নীতিগ্রস্থ”।

উচ্চ মাধ্যমিক পর্যায়ে “স্বচ্ছতা ও জবাবদিহিতার অভাবেই দুর্নীতির বিস্তার ঘটছে” চূড়ান্ত পর্বে “সরকারী কর্মপদ্ধতি সম্পাদনের সময়সীমা নির্ধারণ করার মাধ্যমেই দুর্নীতি দমন ও প্রতিরোধ করা সম্ভব”। পরে দুটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।