শরীয়তপুরে তেল চুরির হিড়িক, সিসি ক্যামেরায় ফুটেজ পেলেও ধরা পড়েনি কেউ

শরীয়তপুরে তেল চুরির হিড়িক, সিসি ক্যামেরায় ফুটেজ পেলেও ধরা পড়েনি কেউ

শেয়ার করুন

Oil

শরীয়তপুর প্রতিনিধি।।

হঠাৎ করে দেশের বাজারে ভোজ্য তেলের দাম অস্বাভাবিক বেড়ে যাওয়ায় শরীয়তপুরে বেড়েছে তেল চোরদের দৌরাত্ম্য। স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, চোর চক্র শুধু ভোজ্য তেলই নয়, পাশাপাশি জ্বালানি তেলও চুরি করে নিয়ে যাচ্ছে।

সম্প্রতি সিসি ক্যামেরার ফুটেজে ধরা পড়েছে তেল চুরির দৃশ্য। এ বিষয়ে থানায় জানানো হলেও এখনো ধরা পড়েনি কেউ।

ব্যবাসয়ীদের অভিোগ, শুক্রবার (৪ মার্চ) দিনগত গভীর রাতে শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া বাজারে দুটি দোকান থেকে ১১ ব্যারেল (ড্রাম) তেল চুরি করে নিয়ে যায় একটি সংঘবদ্ধ চক্র।

সিসিটিভির ফুটেজে দেখা যায়, শুক্রবার দিনগত রাত ৩টা ৪৪ মিনিটে পাঁচ সদস্যের একটি দল একটি পিকআপ নিয়ে আফজাল স্টোরের সামনে আসে। প্রথমে একজন বাইরে থেকে দোকানটি তালা মেরে দেন। এরপর পিকআপের পেছনে ত্রিপল দিয়ে ঢাকা থাকা বাকি সদস্যরা নিচে নেমে আসেন এবং ব্যারেলগুলো পিকআপে তুলে নিয়ে যান। কিছুক্ষণ পর হালিম স্টোরের সামনে থেকে আরও চার ব্যারেল তেল নিয়ে তারা চলে যান।

স্থানীয়রা জানান, ওই রাতে আফজাল স্টোরের সাত ব্যারেল ও হালিম স্টোরের চার ব্যারেলসহ মোট ১১ ব্যারেল তেল চুরি করে নিয়ে যায় একটি সংঘবদ্ধ চোর চক্র। এতে দুই ব্যবসায়ীর প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তারা।

আফজাল স্টোরের মালিক আফজাল মোল্লা বলেন, ‘আমাদের দুই দোকান থেকে ছয় ড্রাম (প্রতি ড্রামে ১৮৫ লিটার) সয়াবিন তেল এবং চার ড্রাম (প্রতি ড্রামে ২০০ লিটার) ডিজেল ও এক ড্রাম কেরোসিন তেল চুরি হয়ে গেছে।’

এ বিষয়ে গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম সুমন বলেন, ‘সিসি ক্যামেরার ফুটেজে চুরির সত্যতার প্রমাণ মিলেছে। তদন্তসাপেক্ষে মামলা নেওয়া হবে। চোরদের চিহ্নিত করার কাজ শুরু হয়েছে। প্রয়োজনে প্রযুক্তি ব্যবহার করে চোর শনাক্ত করা হবে।’