মানিকগঞ্জে টিয়া জাতের ধান রোপন করে কৃষকের সুফল

মানিকগঞ্জে টিয়া জাতের ধান রোপন করে কৃষকের সুফল

শেয়ার করুন
Tia_Paddy

মোঃরনি মিয়া, মানিকগঞ্জঃ মানিকগঞ্জে টিয়া জাতের ধান রোপন করে কৃষকের সুফল বয়ে এনেছে । মানিকগঞ্জের ঘিওরে চলতি বোরো ধান কর্তনের উদ্বোধন করা হয়েছে। রবিবার দুপুরে উপজেলার বানিয়াজুরি এলাকায় এ কার্যক্রম উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উইং পরিচালক এ কে এম মনিরুল আলম ও জেলা প্রশাসক এসএম ফেরদৌস।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সমলয়ে চাষাবাদ বাস্তবায়নের মাধ্যমে কম্বাইন হারভেস্টার যন্ত্র দ্বারা ধান কর্তন কার্য্যক্রম অনুষ্ঠিত হয়।
বাগ-বানিয়াজুরি গ্রামের কৃষক গোপাল মন্ডল ও সুবল ভৌমিকের জমির ধান কেটে কর্মসচির সূচনা করা হয়।  এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা অঞ্চল কৃষি সম্প্রসারণ অধিদপ্তর অতিরিক্ত পরিচালক মোঃ বশির আহম্মদ সরকার, মানিকগঞ্জ খামারবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-পরিচালক মোঃ শাহ্জাহান আলী বিশ্বাস, উপজেলা নিবার্হী অফিসার আইরিন আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শেখ মোঃ বিপুল হোসেন প্রমূখ।
উপজেলা কৃষি কর্মকর্তা জানান, বাগ-বানিয়াজুরি এলাকায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে টিয়া জাতের বোরো ধান এবার ১০০ জন কৃষকের ১৫০ বিঘা জমিতে বোরো ধান কম্বাইন হারভেস্টার যন্ত্র দ্বারা রোপন ও কর্তন কার্যক্রম শুরু হয়েছে। আমরা আশা করছি দিন দিন এ পদ্ধতিতে কৃষক বেশ লাভবান ও স্বাচ্ছন্দবোধ করবেন।