বাংলাদেশ ব্যাংকে আগুন লাগার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন

বাংলাদেশ ব্যাংকে আগুন লাগার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

হঠাৎ বাংলাদেশ ব্যাংকের ১৪ তলায় আগুন। ভয়াবহতা বাড়ার আগেই নিয়ন্ত্রনে আসে ঘন্টাব্যাপী চেষ্টায় । ফায়ার সার্ভিসের ১২ ইউনিটের আগুন নিয়ন্ত্রনে কাজ করে। সূত্রপাত জানতে গঠিত হয়েছে কেন্দ্রীয় ব্যাংক ও ফায়ার সার্ভিসের পৃথক তদন্ত কমিটি।

প্রায়শই বিভিন্ন ভবন কিংবা বস্তিতে আগুন লাগে। দেশের কেন্দ্রীয় ব্যাংকেরে এ আগুন একেবারের ধারণাতীত।  এখানকার আগুন নেভাতে ফায়ার সার্ভিসের তৎপরতা ছিলো ব্যাপক  । এমনিতে  ১৩ মাস আগে কেন্দ্রীয় ব্যাংকে রির্জাভ লুট, আর গেল সপ্তাহেই ইমেইল হ্যাকিং  প্রশ্নের মুখে ফেলেছে কেন্দ্রীয় ব্যাংকের সাইবার নিরাপত্তা।

এর মধ্যে কেন্দ্রীয় ব্যাংকের ভবনে অাগুনের ঘটানা। সুত্রপাত মূল ভবনের ১৪ তলায়। যেখানে ছিলো বৈদেশিক মুদ্রাব্যবস্থাপনা বিভাগ। খবর পেয়েই ভবন পরিদর্শনে আসেন খোদ অর্থমন্ত্রী, অর্থপ্রতিমন্ত্রীর সঙ্গে আসেন ব্যাংলাদেশ ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তারা।

রাত নয়টার পর লাগা এই আগুন থামাতে ফায়ার সার্ভিসের ঘন্টা খানেক সময় লাগে। দু ভাগে কাজ করেছে মোট ১২টি ইউনিট। বিষয়টিকে নিতান্তই অনাকাঙ্খিত দাবি করেছে কেন্দ্রীয় ব্যাংক। স্বাভাবিক নিয়মে ঘটনার তদন্তে গঠিত হয়েছে একাধিক তদন্ত কমিটি।