বাংলাদেশে তেল সরবরাহে কোনো সমস্যা হবে না- সৌদি পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশে তেল সরবরাহে কোনো সমস্যা হবে না- সৌদি পররাষ্ট্রমন্ত্রী

শেয়ার করুন

Saudi foreign Minister

নিজস্ব প্রতিবেদক।।

জ্বালানি তেলের আন্তর্জাতিক বাজার স্থিতিশীল রাখতে প্রয়োজনীয় সব উদ্যোগ নেবে সৌদি আরব। বাংলাদেশে বাধাগ্রস্ত হবে না তেল সরবরাহ। এক সঙ্গে নিরাপত্তাসহ বিভিন্ন ইস্যুতে কাজ করে বাংলাদেশের সঙ্গে সহযোগিতার ক্ষেত্র আরও বৃদ্ধি করতে চায় সৌদি আরব।

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সল বিন ফারহান বাংলাদেশকে এ বিষয়ে আশ্বস্ত করে বলেছেন, তেলের বাজার স্থিতিশীল রাখতে রিয়াদ প্রতিশ্রুতিবদ্ধ। জ্বালানি তেলের সরবরাহ নিয়ে উদ্বেগের কোনো কারণ নেই।

আজ বুধবার সকালে রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন ফয়সল বিন ফারহান।

সৌদী পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল-সৌদ ঢাকায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে রাজনৈতিক সংলাপ শেষে সাংবাদিকদের বলেছেন, জ্বালানি তেলের আন্তর্জাতিক বাজার স্থিতিশীল রাখতে প্রয়োজনীয় সব উদ্যোগ নেবে সৌদি।

ড. আব্দুল মোমেন সংলাপ শেষে জানান, খুব ভালো আলোচনা হয়েছে। সৌদি আরব মধ্যপ্রাচ্য জুড়ে ৫০ বিলিয়ন গাছ লাগাবে। এর মধ্যে ১০ বিলিয়ন সৌদিতে এবং বাকি ৪০ বিলিয়ন পুরো সৌদি আরবে। বাংলাদেশ মধ্যপ্রাচ্যে ৫০ বিলিয়ন গাছ লাগানো প্রকল্পে অংশীদার হতে চায়।

আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ফয়সল বিন ফারহান। পরে তিনি রাজধানীর একটি হোটেলে এসে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে একান্ত বৈঠক করেন।

একান্ত বৈঠক শেষে দুই পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে প্রথম রাজনৈতিক সংলাপ অনুষ্ঠিত হয়।