জমে উঠেছে যশোরের ঈদ বাজার

জমে উঠেছে যশোরের ঈদ বাজার

শেয়ার করুন

শাহানারা বেগম, স্টাফ রিপোর্টার:

ঈদকে সামনে রেখে জমে উঠেছে যশোরের বিভিন্ন মার্কেটের বেচা কেনা। বিপণী বিতান গুলিতে ক্রেতাদের উপচে পড়া ভীড়। দেশী বিদেশী বাহারী পোষাক দিয়ে দোকানগুলি সাজানো হয়েছে। দেশীয় পোষাকের চাইতে ভারতীয় পোষাকের চাহিদা বেশী।

মেয়েদের ভারতীয় পোষাক বিভিন্ন নামে বাহুবলী টু,কাটাপ্পা, গাউন ইত্যাদি নামে বিক্রি হচ্ছে। এসকল পোষাকের চাহিদা বেশী। এছাড়া ভারতের আদি মোহিনি মোহন কাঞ্জিলাল,কাতান ,সিন্থেটিক ইত্যাদি শাড়ীর চাহিদা বেশী। এছাড়া ভারতীয় সুতির বিভিন্ন ধরনের পাঞ্জাবীর চাহিদা বেশী। আর বাচ্চাদের জন্য আছে দেশী পোষাকের পাশাপাশি বিভিন্ন ডিজাইনের বাহারী আকর্ষণীয় ভারতীয় পোষাক।

দেশীয় টাঙ্গাইল শাড়ী মোটামুটি চলছে। ্আবার কেউ কেউ পছন্দমত কাপড় কিনে টেইলার্সে বানাতে দিচ্ছেন। সাধ ও সাধ্যের মধ্যে সমন্বয় ঘটিয়ে কেনা বেচা করায়  ক্রেতা বিক্রেতা উভয়েই খুশি। উচ্চবিত্তরা শহরের জেস টাওয়ার  সিটি প্লাজা ও বড় বাজারে যাচ্ছে। আর নি¤œ ও মধ্যবিত্তরা যাচ্ছে কালেক্টরেট মার্কেটে। মার্কেট গুলিতে প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ১১ টা পর্যন্ত কেনা বেচা চলছে।

এক ক্রেতা জানালেন, মার্কেটে জিনিষের মূল্য খুব একটা বেশী নয়। গতবারের চাইতে সামান্য একটু বেশী হলেও ক্রয় মূল্য সাধ্যের মধ্যে আছে।

বিক্রেতারা বললেন, মার্কেটে কেনা বেচা ভালো। আর পোষাক কারিগরেরা বলেন গত বারের চাইতে এবছর কাজ ভালো হচ্ছে। তবে মুজুরি বাড়ানোর দাবি পোষাক শ্রমিকদের।

আইন শৃঙ্খলা ভালো রাখার জন্য সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান গুলিতে পুরুষ ও মহিলা পুলিশ মোতায়েন করা হয়েছে। ঈদের নামাজ যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় তার ব্যবস্থা জোরদার করা হয়েছে।