এআইবিএলের ব্যবসা উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

এআইবিএলের ব্যবসা উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের (এআইবিএল) ব্যবসা উন্নয়ন সম্মেলন ২০১৭ ঢাকার হোটেল সোনারগাঁ বলরুমে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন। ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালক পর্ষদের সদস্য বদিউর রহমান, আলহাজ্জ মো. হারুন-অর-রশীদ খান, আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা, আলহাজ্জ হাফেজ মো. এনায়েত উল্লাহ, আলহাজ্জ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, আলহাজ্জ মো. আনোয়ার হোসেন, খালিদ রহিম এবং মো. আমির উদ্দিন পিপিএম।

এ সময় উপব্যবস্থাপনা পরিচালক মোঃ রেজাউর রহমান, মো. আবদুল জলিল, মো. ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক,  এস. এম. জাফর এবং ট্রেইনিং একাডেমির প্রিন্সিপাল নুরুল ইসলাম খলিফাসহ ব্যাংকের শীর্ষ নির্বাহিগণ উপস্থিত ছিলেন। সম্মেলনে ব্যাংকের ১৪০টি শাখার ব্যবস্থাপকবৃন্দ অংশগ্রহণ করেন। এ সময় ব্যাংকের সার্বিক ব্যবসা পরিস্থিতি নিয়ে পরিচালক পর্ষদ এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষ শাখা ব্যবস্থাপকবৃন্দের সঙ্গে আলোচনা করেন।

উল্লেখ্য, অনিরীক্ষিত তথ্য অনুযায়ী ২০১৬ সাল শেষে ব্যাংকের মোট আমানতের পরিমান দাঁড়িয়েছে ২১,৯৪৬ কোটি টাকা। এ সময় ব্যাংকের বিনিয়োগ হয়েছে ১৯,৮২৫ কোটি টাকা। এছাড়া আমদানী ও রপ্তানির পরিমান ছিলো যথাক্রমে ১১,৮৭৬ কোটি এবং ১,১৭৪ কোটি টাকা। শ্রেণীকৃত বিনিয়োগের ক্ষেত্রে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক যথেষ্ট দৃঢ় অবস্থানে রয়েছে।