আইবিসিএফ রিসার্চ এন্ড ট্রেনিং একাডেমির যাত্রা শুরু

আইবিসিএফ রিসার্চ এন্ড ট্রেনিং একাডেমির যাত্রা শুরু

শেয়ার করুন

ibcf-workshopএটিএন টাইমস ডেস্ক:

দিন ব্যাপি “ইসলামিক ব্যাংকিং চ্যালেঞ্জেস এন্ড অপরচুনিটিস গ্লোবাল পারসপেক্টিভ” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার মধ্য দিয়ে গত ২৯শে অক্টোবর বিএবি কার্যালয়ের প্রশিক্ষণ কেন্দ্রে ইসালামি ব্যাংক কনসালটিভ ফোরাম (আইবিসিএফ) রিসার্চ এন্ড ট্রেনিং একাডেমির যাত্রা শুরু হয়।

মূখ্য আলোচক ছিলেন ইসলামিক ব্যাংকার এম আজিজুল হক এবং সঞ্চালনায় ছিলেন সাবেক ব্যবস্থাপনা পরিচালকদ্বয় মুঃ ফরিদ উদ্দিন আহমেদ ও মোঃ আব্দুর রহমান সরকার। এ কর্মশালায় ১৬টি ব্যাংকের ২৫ জন উচ্চপর্যায়ের নির্বাহী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরন করেন বিএবি এবং এক্সিম ব্যাংকের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মজুমদার। সভাপতিত্ব করেন আইবিসিএফ এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার।

প্রধান অতিথি জনাব মোঃ নজরুল ইসলাম মজুমদার তার বক্তব্যে, ইসলামিক ব্যাংকিং এর প্রশিক্ষণের জন্য ব্যাংকারদের বিদেশে প্রেরণের প্রতি গুরুত্ব আরোপ করেন। সভাপতি ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার তার বক্তব্য, বিদ্যামান চ্যালেঞ্জেসমূহ মোকাবেলা করে দেশে প্রচলিত ইসলামি ব্যাংকিং এর সকল সুবিধাগুলোকে কাজে লাগিয়ে ইসলামি ব্যাংকিকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নির্বাহীবৃন্দকে উদ্বাত্ত আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইবিসিএফ এর ভাইস চেয়ারম্যান একেএম নুরুল ফজল বুলবুল, ব্যাংক এশিয়া লিঃ ই.সি চেয়ারম্যান রুমী এ. হোসেন, আইবিসিএফ এর উপদেষ্টা শাহ্ আব্দুল হান্নান।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক আহমেদ কামাল খান চৌধুরী, স্যোসাল ইসলামী ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ শফিকুর রহমান। কোর্সটি পরিচালনা করেন আইবিসিএফ এর সচিব মোঃ মাহফুজুর রহমান।