কালিয়াকৈরে করোনার গণটীকা কার্যক্রম শুরু

কালিয়াকৈরে করোনার গণটীকা কার্যক্রম শুরু

শেয়ার করুন

 

FB_IMG_1628324396406

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর।।

বৈশ্বিক মহামারী করোনা’য় সারা পৃথিবীর মানুষ বিপর্যস্ত, তখন পৃথিবীর বিভিন্ন দেশ থেকে টীকা আবিষ্কার করে সাড়া ফেলে দিয়েছিল এবং তাদের টীকা নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নানা পরীক্ষার পরে বৈধতা চলে আসে, পৃথিবীর বিভিন্ন দেশ থেকে কার্যক্রমে তাদের জনগণকে এর আওতায় নিয়ে আসে কিন্তু বাংলাদেশি টিকা কার্যক্রম শুরু হয় ফেব্রুয়ারি শুরুর দিকে। প্রথমে যারা কোভিড- ১৯ কার্যক্রমের সাথে জড়িত ছিল তারা টিকা গ্রহণ করে এবং চল্লিশোর্ধ সম্মুখ সারির মানুষদেরকে টিকা দেওয়া হয়। প্রথমদিকে টিকা কার্যক্রমে অনাগ্রহ থাকলেও বর্তমানে টিকা গ্রহণে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে এবং টিকা প্রদানে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মানুষের মধ্যে টিকা গ্রহণের যে আগ্রহ দেখা যাচ্ছে তার প্রমাণ মিলেছে সুরক্ষা এ্যাপ এ প্রায় দুই কোটি আবেদন জমা পড়েছে।

FB_IMG_1628324441229

সবকিছুর পর সরকার গণটীকা কার্যক্রমের উদ্যোগ হাতে নিয়েছে। উদ্যোগ অনুযায়ী আজ শনিবার ০৭ ই আগস্ট থেকে আগামী এক সপ্তাহের মধ্যে ৩২ লক্ষ মানুষকে টীকা কার্যক্রমের আওতায় এনে টিকা প্রদান করা হবে। তারই ধারাবাহিকতায় একযোগে সারা বাংলাদেশে এই গণটীকা কার্যক্রম শুরু হয়েছে। বয়স নির্ধারণ করা হয়েছে পঁচিশোর্ধ্ব সকলেই।

কালিয়াকৈরে আজ শনিবার সকালে পৌরসভার ০২ নং ওয়ার্ডস্থ লতিফপুর মডেল সরকারি প্রাঃ বিঃ থেকে পৌরসভার ০১,০২ ও ০৩ নং ওয়ার্ডের নাগরিকদের মাঝে গণটিকা কার্যক্রম উদ্ধোধন করা হয়েছে। পুরো কালিয়াকৈরে একটি পৌরসভা ও নয়টি ইউনিয়ন নিয়ে ১০ টি কেন্দ্রের ৩০টি বুথের মাধ্যমে টীকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। আজ গণটীকা কার্যক্রমের প্রথম দিনে ৬০০০ ডোজ সিনোফার্ম টীকা দেয়া হয়েছে।

এ গণটীকা কার্যক্রম উদ্বোধন করেন ঢাকা বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ বেলাল হোসেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন,পৌরসভার সুযোগ্য মেয়র মোঃ মজিবুর রহমান, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাত,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার আল বেলাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ইসরাত জাহান ইতি,

সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর, পৌরসভার প্রশাসনিক কর্মকর্তাসহ অন্যান্য দফতরের কর্মকর্তা-কর্মচারীগণ।