করোনায় দেশে আরও ৩৪ জনের মৃত্যু

করোনায় দেশে আরও ৩৪ জনের মৃত্যু

শেয়ার করুন
ফাইল ছবি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক।।

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৩৬৩ জনে।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ১৮৩ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৮৫ হাজার ৩৮২ জনে।

এক দিনে করোনায় মৃত্যুর এই সংখ্যা চার মাসের মধ্যে সবচেয়ে বেশি। করোনায় এক দিনে এর চেয়ে বেশি মৃত্যুর খবর এসেছিল গত ২২ সেপ্টেম্বর, ৩৬ জনের।

রোববার (৩০ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ২৬৬টি নমুনা সংগ্রহ এবং ৪৩ হাজার ৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৮ দশমিক ৩৩ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ২৪ লাখ ৩৩ হাজার ৩২৪টি।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে, ২২ জনের। তাঁদের মধ্যে ১৫ জনই মহানগরসহ ঢাকা জেলার। এরপর চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী ৪, ময়মনসিংহ ২ ও সিলেট বিভাগে একজনের মৃত্যু হয়েছে।

মারা যাওয়া ৩৪ জনের মধ্যে পুরুষ ১৯ এবং নারী ১৫ জন। বয়সের দিক থেকে সবচেয়ে বেশি ছিলেন ৬১ থেকে ৭০ বছরের, ১২ জন।

আগের দিন রোগী শনাক্ত হয়েছিল ১০ হাজার ৩৭৮ জন, আর মৃত্যু হয়েছিল ২১ জনের। তার আগের দিন ১৫ হাজার ৪৪০ জনের করোনা শনাক্ত হলেও মৃত্যু হয়েছিল ২০ জনের। সে হিসাবে সর্বশেষ তিন দিনে ধারাবাহিকভাবে মৃত্যু বেড়েছে।