করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, শনাক্ত আড়াইশোর বেশি

করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, শনাক্ত আড়াইশোর বেশি

শেয়ার করুন

corona

নিজস্ব প্রতিবেদক।।

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন পুরুষ এবং তিনজন নারী। চারজনের মধ্যে সরকারি হাসপাতালে তিনজন এবং বেসরকারি হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৬০ জনে।

একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ২৬৮ জন। এনিয়ে দেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৩ হাজার ৩৫৩ জনে।

আগের দিনের তুলনায় নতুন রোগীর সংখ্যা সামান্য কমলেও গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে। আগের দিন ১ জনের মৃত্যু ও ২৭৫ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল।

আজ রোববার (২৬ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৫১টি ল্যাবরেটরিতে ১৭ হাজার ২৪৫টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এনিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ১ কোটি ১৩ লাখ ৯৩ হাজার ২৫ জনে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ৫৭ শতাংশ।

করোনার ডেলটা ধরনের দাপটে এ বছরের মাঝামাঝিতে দেশে করোনায় মৃত্যু, রোগী শনাক্ত ও শনাক্তের হার বেড়েছিল। তবে আগস্টে দেশব্যাপী করোনার গণটিকা দেওয়ার পর সংক্রমণ কমতে থাকে। বেশ কয়েক সপ্তাহ ধরে করোনা শনাক্ত ১ শতাংশের ঘরে ছিল।

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ৪ জনের মধ্যে ৩ জন নারী, ১ জন পুরুষ। এর মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে আর রাজশাহী বিভাগে মারা গেছেন ১ জন।

গত বছরের মার্চে দেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এর পর থেকে এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৮৩ হাজার ২৫৩, তাঁদের মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৬০ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৭ হাজার ৪২৭ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৪৭ জন সুস্থ হয়েছেন।