অফিস আদালতে অর্ধেক কর্মীর নোটিশ শিগগিরই- স্বাস্থ্যমন্ত্রী

অফিস আদালতে অর্ধেক কর্মীর নোটিশ শিগগিরই- স্বাস্থ্যমন্ত্রী

শেয়ার করুন

Health-minister-pic

নিজস্ব প্রতিবেদক।।

শিগগিরই অফিস-আদালতে অর্ধেক জনবল দিয়ে কাজ করানোর নোটিশ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ‘অন্যান্য জায়গা বন্ধ করে দেশকে তো কলাপস করা যাবে না। অর্ধেক লোক দিয়ে অফিস–আদালত কাজ করবে।

আজ শুক্রবার সকালে স্বাস্থ্য অধিদপ্তরে সভাকক্ষে করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সব চালু থাকায় বাসে ‘যত সিট, তত যাত্রী’—এ সিদ্ধান্ত মানা সম্ভব হচ্ছে না জানালে মন্ত্রী বলেন, এ কারণেই অফিস–আদালতে উপস্থিতি অর্ধেক করে দেওয়া হবে।

এ সময় আগামী দুই সপ্তাহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তের কথা জানিয়ে মন্ত্রী বলেন, সবার দাবির পরিপ্রেক্ষিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছিল। ইদানীং লক্ষ করা গেছে, স্কুলে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। অনেক শিক্ষার্থী আক্রান্ত হচ্ছে। তাদের অনেকে হাসপাতাল ও চিকিৎসকের কাছে যাচ্ছে। এটা আশঙ্কাজনক।

তাই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সম্মতি নিয়ে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। আগামী দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এরপর পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।

সরকারের মন্ত্রিপরিষদের দেওয়া নতুন বিধিনিষেধ অনুযায়ী, আজ থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।