স্কুলে ভর্তির আবেদন করা যাবে ১৬ ডিসেম্বর পর্যন্ত

স্কুলে ভর্তির আবেদন করা যাবে ১৬ ডিসেম্বর পর্যন্ত

শেয়ার করুন

Student

নিজস্ব প্রতিবেদক।।

সরকারি-বেসরকারি স্কুল ভর্তির অনলাইন আবেদনের সময় বাড়িয়ে ১৬ ডিসেম্বর পর্যন্ত নির্ধা্রণ করা হয়েছে। এর মধ্যে সরকারি স্কুলে ১০ ডিসেম্বর ও বেসরকারিতে ১৬ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।

বুধবার (৮ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে গত ২৫ নভেম্বর থেকে আবেদনপত্র গ্রহণ শুরু হয়। আগের বিজ্ঞপ্তি অনুযায়ী সেটা আজ (৮ ডিসেম্বর) শেষ হওয়ার কথা ছিল। পরে সেটা সরকারি স্কুলে ১০ ডিসেম্বর ও বেসরকারিতে ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়।

ভর্তি কার্যক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠান মাউশি থেকে জানা যায়, সারাদেশে সরকারি স্কুলে ভর্তিতে রোববার (৫ ডিসেম্বর) পর্যন্ত ৬ লাখ ৪৭ হাজার ৮৭৪টি আবেদন এসেছে। আর বেসরকারি স্কুলে ভর্তির জন্য ৩ লাখ ৫ হাজার ২৩টি আবেদন জমা হয়েছে।

সরকারি স্কুলে ভর্তির আবেদন নিয়ে অধিদপ্তরের জারি করা সংশোধিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগরীসহ সারাদেশের সব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২২ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

ভর্তির ক্ষেত্রে বিদ্যালয় থেকে কোনো ফরম বিতরণ করা হবে না। শুধুমাত্র অনলাইনে আবেদন করা যাবে। সেজন্য যেতে হবে এই ঠিকানায় http://gsa.teletalk.com.bd এখান থেকে সরকারি বা বেসরকারি অপশনে ক্লিক করে আবেদন ফরমে যেতে হবে। এ পর্যায়ে যেসব তথ্য চাওয়া হবে সেগুলো দেওয়ার পর ছবি দিতে হবে।

ভর্তির আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১১০ টাকা, যা শুধু টেলিটক প্রি-পেইড থেকে এসএমএসের মাধ্যমে পরিশোধ করা যাবে।