রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

শেয়ার করুন

রাবি সংবাদদাতা:

প্রাণের ভয় দেখিয়ে এক শিক্ষার্থীর কাছ থেকে ৮০ হাজার টাকা চাঁদা আদায়ের অভিযোগ পাওয়া গেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম সাদ্দামের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী ওই শিক্ষার্থী গতকাল সোমবার মতিহার থানায় লিখিত অভিযোগ করেছেন।

RU BCL Leader Pic - 02.08.16ভুক্তভোগী শিক্ষার্থীর নাম আল আমীন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

অভিযোগ সূত্র জানায়, গত ২৮ মে দুপুরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা সাদ্দাম শের-ই-বাংলা ফজলুল হক হলের নিজ রুমে আল আমীনকে ডেকে পাঠান। এরপর তার বিরুদ্ধে জালিয়াতি করে ভর্তির অভিযোগ তুলে তার কাছ থেকে ৮০ হাজার টাকা চাঁদা দাবি করে। এই চাঁদা না দিলে তাকে শিবিরকর্মী বলে পুলিশে ধরিয়ে দেওয়ার হুমকি দেয় সাদ্দাম।

এ সময় প্রাণের ভয় দেখিয়ে তাৎক্ষণিক বিকাশের দুইটি নম্বরের মাধ্যমে ৪০ হাজার টাকা আদায় করা হয়। এরপর ৩০ মে আরো ৪০ হাজার টাকা আদায় করেন ছাত্রলীগ নেতা সাদ্দাম। এরপর সর্বশেষ সোমবার দুপুরে সাদ্দাম তার ০১৭১১-৯২৪৯৬২ এবং ০১৭৪৭৩২১০৫৬ এই নম্বর থেকে ফোন করে আবারও আল আমীনকে তার রুমে ডাকে। সাদ্দামের রুমে না গেলে  সে ভুক্তভোগীর হাত-পা ভেঙে ফেলাসহ নানা ভয়ভীতি প্রদান করে বলেও অভিযোগ উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে ভুক্তভোগী আল আমীন বলেন, ‘গত ২৮ মে দুপুরে সাদ্দাম ভাইয়ের এক বন্ধু  আমাকে তার রুমে নিয়ে যায়। এরপর  রাত ১০টা পর্যন্ত আমাকে রড দিয়ে মারধর করে। আমার বাবা-মাকে ফোন দিতে বাধ্য করে ৪০ হাজার টাকা নিয়ে আমাকে ছেড়ে দেয়। এরপর আবারো ৪০ হাজার টাকা হুমকি-ধামকি দিয়ে আদায় করে।’

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতা সাদ্দাম বলেন, এ ব্যাপারে আমি কিছু জানি না। ওই ছেলেকে আমি চিনিও না।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবির বলেন, আমি থানার বাইরে আছি। বিষয়টি জানি না। তবে থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) বেলাল বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।