পুরাতন পদ্ধতির সৃজনশীল পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

পুরাতন পদ্ধতির সৃজনশীল পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

শেয়ার করুন

satkhira-manub-20160925-1241420

সাতক্ষীরা প্রতিনিধি :

‘‘পরীক্ষার্থীদের নিয়ে পরীক্ষা নয়, পরীক্ষা পদ্ধতিতে সহনশীলতা চাই ” এই স্লোগানকে সামনে রেখে নতুন পদ্ধতি বাতিল করে পূর্বের সৃজনশীল প্রদ্ধতিতে পরীক্ষার দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচী ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানব বন্ধন কর্মসূচীর আয়োজন করে শহরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, শিক্ষার্থী উম্মে হাবিবা জাহী, পিয়াল, অনামি, ইমরোজ রাতিম, রিজভি, সাদী, রুহান, নওশীন, অভিভাবক নাসরিন সুলতানা লিনা প্রমুখ। শিক্ষার্থীরা এ সময় সাতক্ষীরা-আশাশুনি সড়ক অবরোধ করে মানববন্ধন কর্মসূচী পালন করে।

এ সময় বক্তরা, পরীক্ষার্থীদের নিয়ে পরীক্ষা নয়, পরীক্ষা পদ্ধিতিতে সহনশীলতা চেয়ে শিক্ষা মনন্ত্রণালয়ের সিদ্ধান্ত বাতিল দাবী করে ২০১৭ সালের পরিবর্তে ২০১৮ সালে ৬০ মার্কের স্থলে ৭০ মার্কের সৃজনশীল পদ্ধতি কার্যকর করার জোর দাবী জানান। এসময় মানবন্ধন কর্মসূচীতে অংশ নেন, সাতক্ষীরা সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, সাতক্ষীরা সরকারি বালক উচ্চ  বিদ্যালয় ও বালিকা বিদ্যালয়সহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।