নিউমার্কেট এলাকায় দফায় দফায় সংঘর্ষ, আহত অন্তত ৪০

নিউমার্কেট এলাকায় দফায় দফায় সংঘর্ষ, আহত অন্তত ৪০

শেয়ার করুন

New market clash

নিজস্ব প্রতিবেদক।।

রাজধানীর নিউ মার্কেট এলাকায় ঢাকা কলেজের ছাত্র ও ব্যবসায়ীদের সাথে আবারো ভয়াবহ সংঘর্ষ হয়েছে। এতে বেশ কয়েকজন সাংবাদিকসহ কমপক্ষে ৪০ জন আহত হয়েছে। সংঘর্ষের খবর সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর ব্যবসায়ীরা হামলা চালায়।

সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। এসময় পুলিশ সদস্যদের গুলি করতেও দেখা যায়। গুলি করার পর পুলিশের সঙ্গে লাঠিসোঁটা ও ইটপাটকেল হাতে অবস্থান করা ব্যবসায়ীদের উল্লাস করতে দেখা যায়।

দুপুরের দিকে ঢাকা কলেজের উল্টো দিকে নূরজাহান মার্কেটে আগুন লাগে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন আধা ঘণ্টা পরে আগুন নিয়ন্ত্রণে আসার খবর জানিয়েছেন।

সংঘর্ষের এক পর্যায়ে বেলা ১১টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা কলেজের গেটে এবং ব্যবসায়ীরা চন্দ্রিমা সুপার মার্কেটের সামনের সড়কে অবস্থান নেয়।

ইটপাটকেল ছোড়াছুড়ি চলছে উভয়পক্ষের মধ্যে। উভয়পক্ষই ইটপাটকেল, লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থান করছে। তাদের মধ্যে অনেকেই হেলমেট পড়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

বেলা দেড়টার দিকে পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ার পর শিক্ষার্থীদের অনেকে ঢাকা কলেজের ভেতরে চলে যান। ব্যবসায়ীরা রাস্তায় অবস্থান নেন।

এসময় শিক্ষার্থীরা ঢাকা কলেজের ভেতর থেকে ইটপাটকেল ছুড়তে থাকেন। ব্যবসায়ীরাও ইটপাটকেল ছোড়েন। পুলিশও সাঁজোয়া যান থেকে থেমে থেমে কাঁদানে গ্যাস ছুড়তে থাকে।

এর আগে গতকাল সোমবার মধ্যরাতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এরপর আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে আবারও শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের দফায় দফায় সংঘর্ষ শুরু হয়।

ব্যবসায়ীরা বলেছেন, রাতে ঢাকা কলেজের কয়েকজন ছাত্র নিউমার্কেটের একটি ফাস্ট ফুডের দোকানে খাবার খেতে এসেছিলেন। খেয়ে তাঁরা টাকা না দিয়েই চলে যাচ্ছিলেন। এ নিয়ে ছাত্রদের সঙ্গে দোকানের লোকজনের তর্কাতর্কি হয়। এরপরই ঢাকা কলেজের ছাত্ররা এসে দোকান ভাঙচুর করতে থাকেন। পরে ব্যবসায়ীরা একসঙ্গে বের হয়ে আসেন। এরপর সংঘর্ষ চলে।