জাবি শিক্ষক সমিতির নির্বাচনে উপাচার্য বিরোধীদের জয়

জাবি শিক্ষক সমিতির নির্বাচনে উপাচার্য বিরোধীদের জয়

শেয়ার করুন

sir_261866848সাভার প্রতিনিধি :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচনে উপাচার্য বিরোধীরা সভাপতি-সম্পাদকসহ গুরুত্বপূর্ণ ৫টি পদের মধ্যে ৪টি পদসহ মোট ১০ টি পদে জয়লাভ করেছে। আর, উপাচার্যপন্থীরা পেয়েছেন ১৫টি পদের মধ্যে ৫টি পদ।

বৃহস্পতিবার রাতে বিশ^বিদ্যালয় ক্লাবে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. আবুল কালাম আজাদ ফলাফল ঘোষণা করেন।

উপাচার্য বিরোধীদের সংগঠন ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ প্যানেল থেকে সভাপতি পদে জয়লাভ করেছেন অধ্যাপক অজিত কুমার মজুমদার। সম্পাদক পদে জয়লাভ করেছেন-অধ্যাপক মো. সোহেল রানা । এছাড়া যুগ্ম সম্পাদক পদে সহযোগী অধ্যাপক লাইজু নাসরীন, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক মো. মনোয়ার হোসেন জয়লাভ করেছেন।

এছাড়া সদস্য পদে অধ্যাপক মাহবুব কবির, অধ্যাপক মো. শামসুল আলম, অধ্যাপক ফরিদ আহমদ, অধ্যাপক মোহাম্মদ আমজাদ হোসেন , অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান, অধ্যাপক সাঈদ ফেরদৌস।
অন্যদিকে ভিসিপন্থ’ী প্যানেল ‘বঙ্গবন্ধু আদর্শের শিক্ষক পরিষদ’ থেকে সহ-সভাপতি পদে অধ্যাপক যুগল কৃষ্ণ দাশ জয়লাভ করেছেন। এই প্যানেল থেকে সদস্য পদে অধ্যাপক ড. এ এ মামুন, অধ্যাপক রাশেদা আখতার, সহকারী অধ্যাপক মাহফুজা খাতুন, সহযোগী অধ্যাপক আয়শা সিদ্দিকা (রাশু) জয়লাভ করেছেন।
এর আগে সকাল ৯ টায় ভোট গ্রহন শুরু হয়ে চলে দুপুর ২ টা পর্যন্ত।

উল্লেখ্য , নির্বাচনে উপাচার্যপন্থি ও উপাচার্যবিরোধী দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। আওয়ামীপন্থ’ী শিক্ষকদের বড় অংশের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম ও বামপন্থী শিক্ষক সংগঠন ‘শিক্ষক মঞ্চ’ এর সমন্বয়ে এই জোট উপাচার্য বিরোধীদের সংগঠন ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ প্যানেল গঠন করা হয়। শুধু আওয়ামী শিক্ষকদের অপর অংশ নিয়ে গঠিত হয় উপাচার্যপন্থী প্যানেল ‘বঙ্গবন্ধু আদর্শের শিক্ষক পরিষদ’।