জাবির অফিসার সমিতির অফিসে এক সপ্তাহ ধরে তালা

জাবির অফিসার সমিতির অফিসে এক সপ্তাহ ধরে তালা

শেয়ার করুন

Capture

সাভার প্রতিনিধি :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতির সংশোধিত নীতিমালা প্রকাশের অজুহাত তুলে সংগঠনের কার্যালয়ে প্রায় এক সপ্তাহ ধরে তালা ঝুলিয়ে দিয়েছে এক কর্মকর্তা। ব্যক্তিস্বার্থ হাসিলের উদ্দেশে এ তালা লাগানো হয়েছে বলে দাবি করেছে সংগঠনের নেতারা। গত মঙ্গলবার থেকে টানা পাঁচ এক সপ্তাহ ধরে কার্যালয় তালাবন্ধ রয়েছে। এক সপ্তাহ ধরে কার্যালয়ে তালা ঝোলানো থাকায় অফিসিয়াল কার্যক্রমে অচলাবস্থা দেখা দিয়েছে।

জানা গেছে গত সোমবার অফিসার সমিতির সংশোধিত নীতিমালা অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারপরও শারীরিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক এস এম সাদাত হোসেন গত মঙ্গলবার সকালে সমিতির কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন।  এ সময় এস্টেট অফিসের সহকারী রেজিস্টার আজিম উদ্দিন ও নাহিদুর রহমান খান সাগর উপস্থিত ছিলেন।

অভিযুক্ত কর্মকর্তার দাবি গত মে মাসে সিন্ডিকেটে সংশোধিত নীতিমালা পাশ হওয়ার পরও সমিতি এটা প্রকাশ করছে না। তবে অফিসার সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবুল বলেন,  সংশোধিত নীতিমালায় ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম গত সোমবার স্বাক্ষর করেছেন। এত দিন ধরে প্রশাসন অনুমোদন না দেওয়ায় তা প্রকাশ করা যায়নি।

তালা লাগানো বিষয়ে অভিযুক্ত এস এম সাদাত বলেন, এটা অনেক আগেই সিন্ডিকেটে অনুমোদন হয়েছে তারপরও নীতিমালাটি প্রকাশ করা হচ্ছে না। তাই সকল অফিসারের স্বার্থে আমি প্রতিবাদ হিসেবে কার্যালয়ে তালা দিয়েছি। যখনই আমাদেরকে নীতিমালা দেখানো হবে তখনই আমি তালা খুলে দেব।

এদিকে অফিসার সমিতিতে তালা লাগনোয় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কর্মকর্তারা। তারা দাবি করেছেন, কিছু কর্মকর্তা ব্যক্তিস্বার্থ ও সংগঠনকে অস্থিতিশীল করার উদ্দেশে এটা করেছে। যা তারা করতে পারে না। অবিলম্বে বিশ^বিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।