জাবিতে দুই হলে শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

জাবিতে দুই হলে শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

শেয়ার করুন

546

সাভার প্রতিনিধি :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মীর মশাররফ হোসেন হল ও আল বেরুনি হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে এসময় ৫০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। এদের মধ্যে ২০ জন গুরুতর আহত শিক্ষার্থীকে সাভারে এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার ভোর রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। জানা গেছে আহতদের অধিকাংশই আল বেরুনি হলের শিক্ষার্থী ।

শিক্ষার্থীরা জানায়, গভীর রাতে এক নারী শিক্ষার্থীকে মীর মশাররফ হোসেন হলের ৪৫ ব্যাচের দু’-তিনজন শিক্ষার্থী উত্যক্ত করে। ওই নারী শিক্ষার্থী ফোন করে বিষয়টি আলবেরুনি হলের তার বন্ধুদের জানালে আলবেরুনি হলের ৪৬ ব্যাচের কয়েকজন শিক্ষার্থী মীর মশাররফ হলের ওই শিক্ষার্থীদের কাছে বিষয়টি জানতে চান। এসময় তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

পরে ভোর রাতে মীর মশাররফ হোসেন হলের ৬০-৭০জন শিক্ষার্থী দেশীয় অস্ত্র নিয়ে আল বেরুনি হলে এসে হামলা চালায়। এসময় দুই হলের শিক্ষার্থীদের মধ্যে ঘণ্টাব্যাপী দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

পরে শাখা ছাত্রলীগের নেতৃবৃদ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এসময় প্রক্টরিয়াল বডির সদস্যরাও উপস্থিত ছিলেন। এসময় শিক্ষার্থীরা একটি মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

এঘটনায় ক্যাম্পাসে চরম উত্তেজনা বিরাজ করছে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।  এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিকদার জুলকার নাইন বলেন বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে দোষীদের বিরুদ্ধে।