‘জঙ্গিবাদ নির্মূলের জন্য বাংলাদেশ পুলিশ যথেষ্ট’

‘জঙ্গিবাদ নির্মূলের জন্য বাংলাদেশ পুলিশ যথেষ্ট’

শেয়ার করুন

সাইফুল ইসলাম রিয়াদ:

ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবাদ বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় বাংলাদেশ পুলিশ ও ড্যাফোডিলের যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও জোনের ডেপুটি কমিশনার বিপ্লব কুমার সরকার।

আরও উপস্থিত ছিলেন তেজগাঁও জোনের অতিরিক্ত ডেপুটি কমিশনার হাবিবুন নবী, তেজগাঁও জোনের সহকারি কমিশনার সত্যকি কবিরাজ ঝুলন, শেরে বাংলা নগর থানার অফিসার ইনচার্জ এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম. ইসলাম, ট্রেজারারসহ শিক্ষক-শিক্ষিকা ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

জঙ্গিবাদ বিরোধী সভার অতিথিরা।
জঙ্গিবাদ বিরোধী সভায় অতিথিরা

সভা সঞ্চালনার দায়িত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান মিজানুর রহমান।

সভায় প্রধান বক্তা বিল্পব কুমার সরকার বলেন, ‘বাংলাদেশ থেকে জঙ্গিবাদ নির্মূলের জন্য বাংলাদেশ পুলিশ যথেষ্ট।’ তবে জঙ্গিবাদ নির্মূলের জন্য পুলিশের পাশাপাশি গণমানুষের সহায়তাও প্রয়োজন বলে উল্লেখ করেন ডেপুটি কমিশনার বিপ্লব কুমার।

দেশজুড়ে এক লক্ষ ৭০ হাজার পুলিশ সদস্যের পাশে সাধারন জনগণ থাকলে বাংলাদেশে জঙ্গিবাদের চিহ্ন থাকবেনা বলেও দাবি করেন এ পুলিশ কর্মকর্তা।

ব্যাচেলরদের বাড়িভাড়া দিতে না চাওয়া প্রসঙ্গে সাম্প্রতিক বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে একজন শিক্ষার্থীর প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ব্যক্তিগত তথ্য দেওয়ার পর যদি কোন বাড়ির মালিক ঝামেলা করে তাহলে আপনারা নিকটস্থ থানায় তথ্য দিলে পুলিশ যথাপোযুক্ত ব্যবস্থা নিবে।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম. ইসলাম বলেন, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় যাত্রার শুরু থেকেই জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান করছে এবং ভবিষ্যতেও করবে। এ সময় জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ পুলিশ বাহিনীকে সহায়তা করার প্রতিশ্রুতিও দেন উপাচার্য।