ইউডার আইন বিভাগে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

ইউডার আইন বিভাগে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

ইউনির্ভাসিটি অফ ডেভেলপমন্ট অল্টারনেটিভ (ইউডা) এর আইন অনুষদের শিক্ষার্থীদের (৩৩তম ব্যাচ) সংবর্ধনা ও বিদায় অনুষ্ঠান পালিত হয়েছে।

শনিবার দুপুর ১২টায় ধানমন্ডিতে এই সংবর্ধনা ও বিদায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্টার হায়দার ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান অধ্যাপক মুজিব খান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার ড. ইফাত কায়েস চৌধুরি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই শেষ আসলে শেষ নয়। এখনই শুরু কর্মজীবনের। তিনি শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে মনযোগী হয়ে সত্য ও সততার পক্ষে কাজ করার পরামর্শ দেন। তিনি আরও বলেন, শিক্ষার্থীদের কর্মজীবনের যেকোন প্রয়োজনে এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যেকে যথাসম্ভব সহযোগিতা প্রদান করবে। তিনি অনুষ্ঠান সফল ভাবে আয়োজন করার জন্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থী সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের সচিব মুনির আহমেদ বলেন, আইন অনুষদের ৩৩তম ব্যাচটি এই বিভাগ তথা বিশ্ববিদ্যালয়ের গর্ব। তিনি এই ব্যাচের শিক্ষার্থীদের ঐক্যের প্রশংসা করেন।তিনি বিদায়ী শিক্ষার্থীদের কাছে প্রত্যাশা করেন শিক্ষার্থীরা কর্মক্ষেত্রে সফল হয়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখবে।

আইন অনুষদের এই ব্যাচটি অন্যান্য যেকোন ব্যাচের থেকে ব্যতিক্রমি এবং ঐক্যবদ্ধ বলে উল্লেখ করেন ইউডার ডেপুটি রেজিষ্টার হায়দার ফারুক। তিনি মনে করেন বিদায়ী ‍শিক্ষার্থীরা প্রতিষ্ঠান থেকে অর্জিত শিক্ষা কর্মক্ষেত্রে সঠিক ভাবে কাজে লাগাবে। তিনি আরও বলেন, আইন বিভাগে পড়ে এখন শুধু আদালতেই যেতে হবে তা নয়। আদালত ছাড়াও বিভিন্ন ক্ষেত্রে কাজের সুযোগ রয়েছে শিক্ষার্থীদের।কর্ম জীবনের সকল ক্ষেত্রে ছাত্রছাত্রীদের সাফল্য এবং শুভকামনা করেন ‍তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিষ্টার ড. ইফাত কায়েস চৌধুরি, বিশ্ববিদ্যালয়ের সচিব মুনির আহমেদ, আইন বিভাগের চেয়ারম্যান আবু মোহাম্মাদ, সাবেক নির্বাচন কমিশনার ও বিভাগের ডীন ছুহুল হোসেন সহ আরও উপস্থিত ছিলেন বিভাগের সকল শিক্ষক-শিক্ষিকা ও বিদায়ী শিক্ষার্থীরা।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আইন বিভাগের চেয়ারম্যান আবু মোহাম্মাদ, বিভাগের সমন্বয়ক তানজিনা রহমান। বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠানে বক্তব্য রাখেন খন্দকার হাজ্জাজ জনি, যোবায়ের আলম, রেহেনুমা বিনতে রশীদ। পরে কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট দিয়ে পুরষ্কৃত করেন আমন্ত্রিত অতিথিরা এবং সবশেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।