নানা দাবিতে উপাচার্য ভবন ঘেরাও করেছে জাবির আওয়ামীপন্থি শিক্ষকরা

নানা দাবিতে উপাচার্য ভবন ঘেরাও করেছে জাবির আওয়ামীপন্থি শিক্ষকরা

শেয়ার করুন

Capture4সাভার প্রতিনিধি :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ উপাচার্যের পদত্যাগ সহ বিভিন্ন দাবিতে আন্দোলন করে যাচ্ছেন। আপরদিকে মিথ্যা ও অনৈতিক দাবি আদায়ের আন্দোলন প্রত্যাখ্যান করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজার রাখার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের অপরাংশ।

বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু-আদর্শের শিক্ষক পরিষদ এর ব্যানারে তারা এ সংবাদ সম্মেলন করেন।

সংসাদ সম্মেলন থেকে এসময় লিখিত বক্তব্যে বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ বলেন বর্তমান উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামকে ১৯৭৩ সালের অ্যাক্ট অনুযায়ী বৈধ দাবি করে বলেন, বর্তমান উপাচার্যের বিরুদ্ধে আন্দোলন করা অনৈতিক। কেননা তিনি আইন দ্বারা স্বীকৃত ও বৈধ উপাচার্য।

এছাড়া বর্তমান উপাচার্যের দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের পর প্রশাসনিক সংস্কারমূলক কাজসমূহকে আইন সম্মত ও বৈধ দাবি করে তার পেছনের সঙ্গত যুক্তি ও উদাহরণ তুলে ধরেন।

এসময় তারা আরো বলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি গ্রুপ হীন স্বার্থ চরিতার্থ করার জন্য প্রশাসনিক কাজে বিভিন্ন ভাবে বাধা প্রদান করে যাচ্ছে। তারই অংশ হিসেবে ১৯শে এপ্রিল রাতের অন্ধকারের পরিবহন চত্বরে তালা ঝুলিয়ে দেয়। এছাড়া একই দিন ভিসির অফিসে তালা লাগিয়ে অবরোধ করে রাখে।