জাবি’র নতুন উপাচার্যের দায়িত্ব পেলেন ড. নূরুল আলম

জাবি’র নতুন উপাচার্যের দায়িত্ব পেলেন ড. নূরুল আলম

শেয়ার করুন

New VC

নিজস্ব প্রতিবেদক।।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলমকে সাময়িকভাবে উপাচার্যের দায়িত্ব দেওয়া হয়েছে। নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত তিনি এই পদে থাকবেন।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মো. মাসুম আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয় আইনের ১৯৭৩ এর (২) ধারা অনুসারে বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের এই অধ্যাপককে উপাচার্যের দায়িত্ব দেওয়া হয়েছে।

তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনও সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। দায়িত্ব পালনকালে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন, বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

উল্লেখ্য, পরপর দুইবার দায়িত্ব পালনের পর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের মেয়াদ শেষ হয় গত ২ মার্চ।

এর আগে, ১ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নূরুল আলমকে উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হয়।