‘বিদ্যুতের মূল্য কমার কোন যুক্তি নেই’

‘বিদ্যুতের মূল্য কমার কোন যুক্তি নেই’

শেয়ার করুন

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ার ভেড়ামারায় অবস্থিত বাংলাদেশ-ভারত বহরমপুর বিদ্যুতের আন্তঃসংযোগের ক্ষমতা বর্ধিতকরণ প্রকল্প এবং কম্বাইন্ড সাইকেল প্লান্ট’র কার্যক্রম পরিদর্শন করেছেন জাতীয় সংসদের বিদ্যুত জালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি তাজুল ইসলাম এমপি।

রোববার দুপুরে পরিদর্শনের সময় জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক, হবিগঞ্জ-৩ আসনের এমপি আবু জাহির, কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার নির্বাহী কর্মকর্তা শান্তিমনি চাকমা, সিনিয়র তথ্য অফিসার তৌহিদুজ্জামানসহ প্রকল্পের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিদর্শন কালে তাজুল ইসলাম এমপি বলেন, দীর্ঘদিন ধরে সরকার বিদেশ থেকে জ্বালানী তেল আমাদানি করে ভুর্তকি দিয়েছে এবং বিসিবিকে লোকসান দিতে বাধ্য করা হয়েছে। বর্তমানে বিদ্যুতের মূল্য বৃদ্ধি পাওয়ায় বিসিবি লোকসানের পরিবর্তে লাভ করছে। তাই বিদ্যুতের মূল্য বাস্তবতার সাথে সঙ্গতিপূর্ণ হওয়ায় কমার কোন যুক্তি নেই।

বিদ্যুতের জন্য জ্বালানী তেল ব্যবহার করলেও বিদ্যুত বিক্রিতে এখনও ভুর্তুকি দিচ্ছে সরকার। এ ক্ষেত্রে সাধারণ মানুষের জন্য বিদ্যুতের ক্ষেত্রে কোন তারতম্য হবে না। দারিদ্রতা বিমোচনের জন্য বিদ্যুত দেয়া হচ্ছে বলেও তিনি জানান।