বঙ্গমাতার জন্মদিনে যবিপ্রবির খাদ্যসামগ্রী বিতরণ

বঙ্গমাতার জন্মদিনে যবিপ্রবির খাদ্যসামগ্রী বিতরণ

শেয়ার করুন

Jessore_University_of_Science_&_Technology_logo

।। যশোর প্রতিনিধি ।।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
আজ রোববার বিশ^বিদ্যালয়ের শেখ রাসেল জিমনেসিয়ামের প্লেগ্রাউন্ডে স্বাস্থ্যবিধি মেনে তাঁদের এ উপহার সামগ্রী তুলে দেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন জাতির পিতা ঠিক তেমন ফজিলাতুন্নেছা মুজিব হলেন বাঙালি জাতির মাতা। বঙ্গবন্ধুর প্রেরণা ছিলেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব। এমনকি বাঙালি জাতির এমন কিছু ক্রান্তিলগ্ন ছিল, যখন বঙ্গবন্ধু উপস্থিত ছিলেন না জেলে ছিলেন, তখন সেই সিদ্ধান্ত বঙ্গমাতা দিয়েছেন।

তাঁর দেওয়া বিভিন্ন যুগান্তকারী সিদ্ধান্তের কারণে আমাদের স্বাধীনতা হওয়ার পূর্বেই তিনি রেণু থেকে বঙ্গমাতা হয়ে গিয়েছিলেন।’ তিনি বলেন, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র মুক্ত সোনার বাংলাদেশ। এরই অংশ হিসেবে বঙ্গমাতার জন্মদিনে মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমাদের আজকের এ ক্ষুদ্র প্রয়াস। এবারের আগস্ট মাসে অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণসহ সামাজিক দায়বদ্ধতামূলক বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মানুষের পাশে দাঁড়ানোর আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

যবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর সূত্র জানায়, শোকাবহ আগস্ট মাস উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আগামী ১২ আগস্ট থেকে পর্যায়ক্রমে যশোরের বিভিন্ন এলাকায় ১০০০ জন অসহায় ও দুস্থ মানুষকে নিত্য-প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণের কর্মসূচি নেয়া হয়। নিত্য-প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, লবণসহ বিভিন্ন উপকরণ।

এ সময় উপস্থিত ছিলেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, ডিনস কমিটির আহŸায়ক ড. মো. আব্দুল্লাহ আল মামুন, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, প্রক্টর ড. সেলিনা আক্তার, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ তোফায়েল আহমেদ, কর্মকর্তা সমিতির সভাপতি ড. মো. আব্দুর রউফ, কর্মচারী সমিতির সভাপতি মো. শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান বাদল প্রমুখ। খাদ্যদ্