খুলনায় তিন হাসপাতালে ১২ জনের মৃত্যু

খুলনায় তিন হাসপাতালে ১২ জনের মৃত্যু

শেয়ার করুন

khulna korona

।। মো:আতিয়ার রহমান,খুলনা ।।
খুলনার তিনটি হাসপাতালে গেল ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৮ জন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে আজ বুধবার (২৮ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে করোনা আক্রান্তে একজন ও উপসর্গে চারজন মিলে ৫জন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে তিনজন এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু হয়েছে। খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ও বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায়ও কোনো রোগীর মৃত্যু হয়নি। প্রসঙ্গত্ব, গতকাল মঙ্গলবার খুলনায় ১১ জন ও সোমবার ১৮ জনের মৃত্যু হয়েছিল।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু হয়েছে; এরমধ্যে করোনায় একজন ও চারজন উপসর্গে। করোনায় মৃত ব্যক্তি হলেন, বাগেরহাট মোড়েলগঞ্জের আব্দুস সালাম (৬০)। এ হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১২৭ জন। যার মধ্যে রেড জোনে ৪৬ জন, ইয়ালো জোনে ৪৮ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২৭ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ২১ জন।
খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- নগরীর ছোট বয়রা এলাকার এমএ রউফ (৮২), লবনচরা ওয়াজেদনগরের মোঃ ফারুক হোসেন (৬২) ও রূপসা রহিমনগরের আব্দুল আজিজ (৮০) । হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪০ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ৫জন রোগী ভর্তি হয়। আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন একজন।
খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে কোনো রোগীর মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ৪০ জন, তার মধ্যে ১৯ জন পুরুষ ও ২১ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১২ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন।
সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায়ও কোন রোগীর মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালটির ৯০ শয্যার করোনা ইউনিটে ৬৪ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৮জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ১১ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১০ জন।
গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- নগরীর আহসান আহমেদ রোডের রবিন্দ্রনাথ দাস (৬৪), টুটপাড়া মহিরবাড়ীর খালপাড়ের তরিকুল ইসলাম (৬৩), ধর্মসভা ক্রস রোডের লিনা নাসরিন স্বপ্না (৪২) ও দৌলতপুরের মুন্সিপাড়ায় মাহাবুবা আনোয়ারা (৪০)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ৭৩ জন। গতকাল আরটিপিসিআর ল্যাবে ২৮ জনের নুমনা পরীক্ষায় ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।
প্রসঙ্গত্ব, গতকাল সোমবার খুমেক আরটি-পিসিআর ল্যাবে ৩৭৬টি নমুনা যার মধ্যে খুলনার ৩৪৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৯১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এরমধ্যে খুলনার ৮৫, বাগেরহাটের ২, যশোরের ২, পিরোজপুর ও দিনাজপুরে একজনের করোনা শনাক্ত হয়।