সাভারে স্বতন্ত্র প্রার্থীরা চান নিরাপত্তা, দাবী সুষ্ঠু নির্বাচন

সাভারে স্বতন্ত্র প্রার্থীরা চান নিরাপত্তা, দাবী সুষ্ঠু নির্বাচন

শেয়ার করুন

Savar

।। নাহিদ হাসান শুভ, সাভার ।।

সাভারের আসন্ন ইউপি নির্বাচন সুষ্ঠু হবে কিনা এ নিয়ে সংশয়ে রয়েছেন ভোটাররা বলে মন্তব্য করেছেন সাভারের একাধিক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। বিভিন্ন সময়ে সংবাদ সম্মেলন করে তাদের উপর হামলা বা হুমকির অভিযোগ জানিয়েছেন তারা। দাবী তুলেছেন সুষ্ট নির্বাচনের। গোয়ান্দা তথ্যে সাভার উপজেলার ভাকুর্তা, পাথালীয়া ও আশুলিয়া ইউনিয়ন ঝুঁকিপূর্ণ তালিকা রয়েছে বলেও জানা যায়।

রবিবার একই দিনে আশুলিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হেলাল উদ্দিন মাদবর ও বিকালে শিমুলিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল্লাহ আল মামুন (বাবুল) সংবাদ সম্মেলন করেছেন। সকলেই তাদের সংবাদ সম্মেলনে ভোটারদের পক্ষ থেকে নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছেন। এর আগেও (২৭ ডিসেম্বর) শিমুলিয়া ইউনিয়নের আরেক স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিন খান ও পাথালিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মোয়াজ্জেম হোসেন (৩০ ডিসেম্বর) হুমকি ও সুষ্ঠু নির্বাচন না হওয়ার আশংকায় সংবাদ সম্মেলন করেছিলেন।

সংবাদ সম্মেলনে আশুলিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হেলাল উদ্দিন মাদবর বলেন, প্রতিপক্ষ শাহাব উদ্দিনের ভাই ও লোকজন এমনভাবে হুমকি ধামকি দেয় তাতে আমার লোকজন এজেন্ট হওয়ার সাহস পাচ্ছেনা। আমার ভোটারদের মনে একটাই প্রশ্ন ভোট কি সুষ্ঠু হবে? আমি এক ভোট পেলেও কোন সমস্যা নাই, যদি ভোট সুষ্ঠু হয়। আমাদের একটাই দাবি ভোট সুষ্ঠ হোক।

শিমুলিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল্লাহ আল মামুন(বাবুল) বলেন, আমার জান মালের যদি কোন ক্ষতি হয় তাহলে এর দায়ভার কে নিবে? আমি নির্বাচনে প্রতিদ্বন্দীতা করছি তাই বলে কি আমার লোকেরা ও আমার পরিবার নিরাপত্তা পাবেনা? আমার কি কোন স্বাধীনতা নেই? আমি কি স্বাধীন দেশে বসবাস করছিনা?

এভাবে বিভিন্ন কারণে বিচার বা প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করছেন আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা । সেখানে বার বার নৌকার কর্মীদের পক্ষ থেকে হামলা বা হুমকির কথাই উঠে এসেছে।

সকলের সংবাদ সম্মেলনে একই ভাবে সুষ্ঠু নির্বাচনের দাবি তোলা হয়েছে । আতংকগ্রস্ত হয়ে সকলেই নিজেদের ও কর্মীদের নিরাপত্তার দাবিও তুলেছেন। এমনকি নৌকার নির্বাচনী অফিসে হামলার অভিযোগে পাথালিয়ার ১৮ জন ও শিমুলিয়া ইউনিয়নের ২৩ জন কর্মীসহ অজ্ঞাতদের আসামী করে ২টি মামলা দায়ের করা হয়েছে আশুলিয়া থানায়। ষড়যন্ত্রমূলক মামলায় আতংকিত হওয়ার বিষয়টিও তাদের বক্তব্যতে উঠে এসেছে।

ঢাকা জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসেইন খান বলেন, এখানে কোন সংশয়ের কিছু নাই। তারা হয়ত আশংকা করতেছে। কিন্তু সংশয়ের কিছু নাই। সুষ্ঠু ভাবেই ভোট হবে। পাশবর্তী উপজেলা ধামরাইয়ে ও কেরানীগঞ্জে সুষ্ঠু ভাবে নির্বাচন হয়েছে। তারা হয়ত হুমকি পেয়েছে। এমন যদি হয় তাহলে তারা অভিযোগ দিলে আমরা পুলিশের মাধ্যমে ব্যবস্থা নিব। তাদের নিশ্চিন্ত থাকা লাগবে, অসুবিধা নাই আমরা আছি। নির্বাচন কমিশন আছে।
প্রসঙ্গগত, ৫ম ধাপের ইউপি নির্বাচনে সাভার উপজেলার ১১ ইউনিয়নে ৫ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে চেয়ারম্যান পদে ৬২ জন, সংরক্ষিত পদে ১২১ জন ও সাধারন মেম্বার পদে ৪৪২ জন প্রার্থী রয়েছে।