সাভারে ডাকাতির প্রস্তুতিকালে র্যাব পরিচয় দেয়া ৬ প্রতারক আটক

সাভারে ডাকাতির প্রস্তুতিকালে র্যাব পরিচয় দেয়া ৬ প্রতারক আটক

শেয়ার করুন

received_675529063492424

সাভার প্রতিনিধি।।

সাভারে ডাকাতির প্রস্তুতিকালে ৬ জন ভুয়া র‌্যাব সদস্যদের আটক করেছে র‌্যাব-৪। এসময় নকল পিস্তল, ইউনিফর্ম, আইডি কার্ড ও হ্যান্ডকাপসহ বেশ কিছু সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব। এর আগে গত শনিবার (২৬ মার্চ) রাত ১১.৫৫ মিনিটে র‍্যাব-এর একটি আভিযানিক দল সাভারের কলমা সিএন্ডবি রোড থেকে আসামীদের আটক করে।

আটককৃতরা হলো- শেরপুর জেলার মোঃ সিদ্দিকুর রহমান (আবু বক্কর সিদ্দিক) (৪০), কিশোরগঞ্জ জেলার মোঃ দুলু মিয়া (দুলাল) (৩৫), ফরিদপুর জেলার মোঃ রাসেল খাঁন (৩২), ময়মনসিংহ জেলার মোঃ শাকিল (৩২), কুমিল্লা জেলার মোঃ মোবারক হোসেন (৩৭), ময়মনসিংহ জেলার মোঃ রফিকুল ইসলাম হৃদয় (২৭)।

র‍্যাব জানায়, গত ২৬ মার্চ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সংবাদ পায় যে, ভুয়া র‌্যাব পরিচয় দিয়ে ০৭ থেকে ১০ জনের একটি চক্র সাভারের কলমা সিএন্ডবি রোডের উপর চেকপোস্ট বসিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল সেখানে অভিযান পরিচালনা করে। এসময় ছয়জন ভুয়া র‍্যাবকে আটক করা হয়। আটকদের কাছ থেকে ২ টি খেলনা পিস্তল, ২ সেট র‌্যাব ইউনিফর্ম, ৩ টি নকল র‌্যাব আইডি কার্ড, ২ টি র‌্যাব জ্যাকেট, ১ টি হ্যান্ডকাপ, ১ টি সিগন্যাল লাইট এবং ১ টি মোটরসাইকল উদ্ধার করা হয়েছে।

র‍্যাব আরো জানায়, আটককৃতরা দীর্ঘদিন ধরে পলাতক অজ্ঞাতনামা ৩/৪ জন আসামীদের সহায়তায় পূর্ব পরিকল্পনা মতে বিভিন্ন মহাসড়কে চেকপোস্ট বসিয়ে নিজেদেরকে র‌্যাব পরিচয় দিয়ে সাধারণ ও নিরীহ লোকজনসহ বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছিলো।