পুলিশি সহায়তায় মার্কেট ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

পুলিশি সহায়তায় মার্কেট ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

শেয়ার করুন

IMG_20210805_014540

।। সালাহ উদ্দিন সৈকত,কালিয়াকৈর,গাজীপুর ।।

গাজীপুরের কালিয়াকৈরে বুধবার ভোররাতে প্রতিপক্ষের লোকজন মার্কেট ভাংচুর ও মালামালসহ টাকা-পয়সা লুট করার অভিযোগ পাওয়া গেছে। পুলিশি সহযোগীতায় এই সন্ত্রাসী কর্মকান্ড চালানো হয়েছে বলেও ক্ষতিগ্রস্থ পরিবারের অভিযোগ। ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। থানায় একটি অভিযোগ করা হয়েছে।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার ভাতারিয়া এলাকায় বুধবার ভোররাত ৪টার দিকে এ সন্ত্রাসী কর্মকান্ড ঘটে। ওই এলাকার মৃত হাজী আমিন উদ্দিন মাষ্টারের ছেলে নুর উদ্দিন গং পৈত্তিক সূত্রে ৪৬ সতাংশ জমির মালিক হন। এরপর তারা দীর্ঘদিন ধরে ওই জমি ভোগ দখল করে আসছেন। গত ২-৩ মাস আগে তারা সেখানে মার্কেট নিমার্ণ করে দোকান ঘর ভাড়া দেন। তাদের দাবী,স্থানীয় আটাবহ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান একই এলাকার ভুমিদস্যু মজিবুর রহমান ইয়াছিন ভুয়া কাগজপত্র বানিয়ে এবং প্রভাব খাটিয়ে ওই জমি জবর-দখলের পায়তারা করে আসছেন। এ নিয়ে উভয় পক্ষের একাধিক অভিযোগ ও মামলা রয়েছে। ওই সাবেক চেয়ারম্যান তার লোকজন দিয়ে বুধবার রাতে অবৈধভাবে ওই মার্কেট ভাংচুর করবে এমন খবর পেলে নুর উদ্দিন রাতেই বিষয়টি কালিয়াকৈর থানায় অবগত করেন। এছাড়াও নিজেদের পৈত্তিক সম্পত্তি ও মার্কেট রক্ষায় তারা বেশ কয়েকজন রাতভর পাহারা দিচ্ছিলেন। কিন্তু খবর পেয়ে মোবাইল-২ ডিউটিরত এসআই রাশেদ মিয়াসহ একদল পুলিশ রাতে সেখানে যান এবং পাহারারত লোকজন সেখানে থাকলে আটকের ভয়ভীতিও দেখান। এ সময় পুলিশের ভয়ে পাহারারত লোকজন সেখান থেকে চলে যায়। কিন্তু পুলিশ চলে যাওয়ার কিছুক্ষণের মধ্যে ৪০/৫০ জন লোক সেখানে গিয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালায়। এ সময় মার্কেটের নিরাপত্তাকর্মী মিয়াজ উদ্দিনকেও মারধর করা হয়।

ওই নিরাপত্তাকর্মী বলেন, পুলিশ চলে যাওয়ার পর ওই সন্ত্রাসীরা এসে চা-দোকান, মুদি দোকানসহ তিনটি দোকান ও জমির সাইনবোর্ড ভাংচুর করে।

ক্ষতিগ্রস্থ চা দোকানদার আরিফুল ইসলাম বলেন, তারা দোকানের ভিতরে থাকা কিছু টাকা-পয়সা ও মালামাল লুট করে নিয়ে গেছে।

এতে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় লোকজন। এ ঘটনায় নুর উদ্দিন বাদী হয়ে বুধবার দুপুরে নয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪০/৫০ জনের নামে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ক্ষতিগ্রস্থ জমির মালিক নুর উদ্দিন ও আমজাদ হোসেন জানান, ভুমিদস্যু সাবেক চেয়ারম্যান ভুয়া কাগজপত্র বানিয়ে ওই জমি তাদের বলে দাবী করে। আমরা গোপনে খবর পাই রাতেই ওই ভুমিদস্যু সন্ত্রাসীরা আমাদের দোকানপাট ভেঙ্গে ফেলা হবে। এসব রক্ষা করতে আমরা বেশ কয়েকজন রাত জেগে পাহারা দিচ্ছিলাম এবং বিষয়টি কালিয়াকৈর থানা পুলিশকে জানাই। পরে পুলিশ এসে আটকের ভয় দেখিয়ে উল্টো আমাদেরই তাড়িয়ে দেয়। এর কিছুক্ষণ পরই ওই ভুমিদস্যু তার সন্ত্রাসী লোকজন আমাদের দোকানপাট ভাংচুর ও লুটপাট করে।

অভিযুক্ত ওই সাবেক চেয়ারম্যান মজিবুর রহমান জানান, ওই জমি ও স্থাপনাগুলো আমারই। তারা সেখানে ভাংচুর করে উল্টো আমার নামে মিথ্যা অভিযোগ করতেছে।

পুলিশি সহযোগীতার বিষয়টি অস্বীকার করে কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদ জানান, ভাংচুরের খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার আগেই তারা চলে যায়। তবে ভয় দেখিয়ে সেখান থেকে কাউকে সরিয়ে দেওয়া হয়নি।