পিরোজপুরে বাল্যবিয়ে রোধে সচেতনতা বিষয়ক পথনাট্য

পিরোজপুরে বাল্যবিয়ে রোধে সচেতনতা বিষয়ক পথনাট্য

শেয়ার করুন

56

পিরোজপুর প্রতিনিধি।।

পিরোজপুরের ভান্ডারিয়ায় বাল্য বিবাহ রোধে শিশু সুরক্ষা এবং সচেতনতা বিষয়ক পথনাট্য ও জারিগান অনুষ্ঠিত হয়েছে । আজ সোমবার বেলা ১১ টায় ভান্ডারিয়ার ভিটাবাড়িয়া ইউনিয়নে এ অনুষ্ঠানের আয়োজন করে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ভান্ডারিয়া।

এতে উদয়ন শিল্পীগোষ্ঠী ও রাজেন্দ্র থিয়েটরের সহায়তায় শিশু সুরক্ষা ও বাল্যবিবাহ রোধ সচেতনতা বিষয়ক পথনাট্য ও জারিগান পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভান্ডারিয়া উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা আব্দুল ওহাব হাওলাদার ও ওয়ার্ল্ড ভিশন ব্যবস্থাপক জন পল ডি’রোজারিও এবং শিশু কিশোরসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ভান্ডারিয়া এরিয়া প্রোগ্রাম (এপি) বিগত প্রায় ১১ বছর ধরে ভান্ডারিয়া উপজেলার জনগণের জীবনমান পরিবর্তনের জন্য সরকারের সহযোগী হিসাবে বিভিন্ন ধরণের উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

এলাকার শিশুদের শারীরিক নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধে জনগণকে সচেতন করার উদ্যোগ হিসাবে এই পথনাট্য ও জারি গানের আয়োজন করা হয়।

অন্যান্য উন্নয়নমূলক কার্যক্রমের পাশাপাশি মানবিক এই সাহায্য সংস্থা বাংলাদেশে ২৪ জেলার ৫৪টি উপজেলায় শিশুদের শারীরিক নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধে একই ধরণের কার্যক্রম পরিচালনা করে আসছে এই সংস্থাটি।

Untitled-1 copy