পিরোজপুরের কাউখালীতে ভ্রাম্যমান ভ্যাকসিন রেজিষ্ট্রেশন বুথ

পিরোজপুরের কাউখালীতে ভ্রাম্যমান ভ্যাকসিন রেজিষ্ট্রেশন বুথ

শেয়ার করুন

Swarupkati photo-4

।। পিরোজপুর  প্রতিনিধি ।। 
পিরোজপুরের কাউখালীতে  কোভিড-১৯ এর রেজিষ্ট্রেশন সেবার লক্ষে ভ্রাম্যমাণ রেজিষ্ট্রেশন বুথ চালু করা হয়েছে। উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন এর ব্যক্তিগত উদ্যোগে উপজেলার পাঁচ ইউনিয়নের বিভিন্ন স্পটে এ ভ্রাম্যমাণ রেজিষ্ট্রেশন সেবা প্রদান করা হচ্ছে। এতে প্রত্যন্ত এলাকার জনসাধারণ বিনামূল্যে রেজিষ্ট্রেশন সেবা পাচ্ছেন।
স্থানীয়দের সূত্রে জানাগেছে, কাউখালীতে গণ টিকা কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধনের পর প্রত্যন্ত এলাকার মানুষ টিকা গ্রহণের রেজিষ্ট্রেশন নিয়ে নানা বিড়ম্বরনার শিকার হন। তাই টিকা গ্রহণের রেজিষ্ট্রেশন সহজতর করতে তরুণ ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন করোনা কালে এ মানবিক সেবা চালু করেন। মহতী কাজে মাইক্রোবাসে করে ল্যাপটপ, প্রিন্টার, স্ক্যানারসহ হ্যাÐ মাইক ব্যবহারের মাধ্যমে উপজেলার প্রত্যন্ত এলাকায় ফ্রি রেজিষ্ট্রেশন সেবা প্রদান করা হচ্ছে। করোনা শুরু থেকে মাইক্রো, ট্রলার যোগে বাড়ীবাড়ী গিয়ে জনসাধারণের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হিসাবে মাস্ক এবং স্যানিটাইজার ও সাবান বিতরণ করা হচ্ছে। অক্সিজেন সিলিন্ডা পৌছে দিচ্ছেন।
এ বিষয়ে ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন বলেন, মানুষের বিপদের সময় তাদের পাশে থাকার ব্রত নিয়ে ভাইস চেয়ারম্যান হয়েছি। সে কারনে বিপদের কথা মাথায় না রেখে মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করছি মাত্র।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা বলেন, করোনার শুরু থেকে তরুণ ভাইস চেয়ারম্যান জনস্বার্থে নানা মানবিক উদ্যোগ নিয়েছেন তা প্রশংসনীয়। তার ফ্রি রেজিষ্ট্রেশন সেবা প্রত্যন্ত এলাকার মানুষের জন্য একটি মহতী উদ্যোগ ।