২৪ ঘন্টার মধ্যেই অপহৃত শিশু উদ্ধার,অপহরণকারীসহ ০৩ জন আটক

২৪ ঘন্টার মধ্যেই অপহৃত শিশু উদ্ধার,অপহরণকারীসহ ০৩ জন আটক

শেয়ার করুন
FB_IMG_1622989717795
ছবি – এটিএন টাইমস
।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর ।।
গাজীপুর মহানগরীর সদর মেট্রো থানাধীন লক্ষীপুরা এলাকা থেকে শিশুকে অপহরণের ২৪ ঘন্টার মধ্যে টাঙ্গাইল থেকে অপহৃত শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক দম্পতিসহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে।
উদ্ধার হওয়া শিশুটির  বাড়ি গাজীপুর মহানগরীর সদর থানাধীন লক্ষীপুরা এলাকায়।
গ্রেফতারকৃত আসামীরা হলো,পঞ্চগড় জেলার ভোদা থানার পাঁচপীর এলাকার মোঃআনিছুর রহমানের স্ত্রী মোসাঃ রোকছানা আক্তার ওরফে নাসরিন ওরফে বৃষ্টি (৩৫),তার স্বামী একই এলাকার মৃত কাশেমের ছেলে মোঃ আনিছুর রহমান (৩৮)। তারা গাজীপুর মহানগরীর টঙ্গী পশ্চিম থানাধীন মুদাফা পূর্ব পাড়ায় খোরশেদের বাড়ীতে ভাড়া থাকত।অপর আসামী টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার ঘাটাইল উত্তর পাড়ার মৃত আমজাদ হোসেনের ছেলে মোঃ বেলায়েত হোসেন মন্নু (৫৮)।অপহরণের পর তার হেফাজতে শিশুটিকে রাখা হয়েছিল।
গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) উপ পুলিশ কমিশনার (অপরাধ উত্তর) জাকির হাসান জানান,”গেল ৪ জুন সকাল ১০টার দিকে শিশুটি মহানগরীর সদর মেট্রো থানাধীন লক্ষীপুরা এলাকায় তাদের দাদার বাসায় তার ফুপি (০৮) এর সাথে খেলাধূলা করছিল। এসময় তার দাদার পূর্ব পরিচিত এবং তার বাড়ির সাবেক ভাড়াটিয়া গ্রেফতার আসামী বৃষ্টি আক্তার সেখানে আসে। বৃষ্টি আক্তার শিশুটির দাদীর সাথে কিছু সময় গল্প গুজব করে। এক পর্যায়ে উক্ত আসামী শিশুটিকে ও তার ফুফিকে মজা কিনে দেওয়ার কথা বলে তাদের বাসা থেকে সকাল অনুমান ১১টার দিকে বাসার পাশে সদর থানাধীন তিন সড়ক এলাকায় নিয়ে যায়। সেখানে আসার পর বৃষ্টি আক্তার কৌশলে তিনটি আইসক্রীম কিনে শিশুটির ফুপুকে বাসায় পাঠিয়ে দেয়।  এসময় বৃষ্টি আক্তার ও তার স্বামী মিলে পুর্ব পরিকল্পনা অনুযায়ী শিশুটিকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে অনেক খুঁজেও নাতীকে না পেয়ে শিশুটির দাদা বাদী হয়ে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের(সংশোধনী ২০০৩)৭/৩০ ধারায় জিএমপি সদর থানায় মামলা দায়ের করেন।”
তিনি আরও জানান,”মামলা রুজু হওয়ার পর পরই উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনায় ও তথ্য প্রযুক্তির সহায়তায় সদর থানা পুলিশের পৃথক কয়েকটি টিম পঞ্চগড় জেলা, রাজধানীর উত্তরা এবং টাঙ্গাইল জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রথমে গাজীপুর মহানগরীর টঙ্গী পশ্চিম থানা এলাকা হতে আসামী মোঃআনিছুর রহমানকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তার দেওয়া তথ্য মতে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় অপহরণের ২৪ ঘন্টার মধ্যে গেল ৫ জুন রাতে টাঙ্গাইল জেলাধীন ঘাটাইল থানাধীন ঘাটাইল উত্তর (ঘাটাইল সরকারী হাসপাতালের)উত্তর পাশের বেলায়েত হোসেনের বাড়ী থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এসময় সেখান থেকে মূল আসামী মোসাঃ রোকছানা আক্তার ওরফে নাসরিন ওরফে বৃষ্টি এবং বেলায়েতকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সকল আসামী ঘটনার সাথে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে।”