১২ দফা দাবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় পণ্যবাহী পরিবহন ধর্মঘট চলছে

১২ দফা দাবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় পণ্যবাহী পরিবহন ধর্মঘট চলছে

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক :

মহাসড়কে চাঁদাবাজিসহ ১২ দফা দাবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে পণ্যবাহী পরিবহন ধর্মঘট চলছে।

ভোর ৬টা থেকে শুরু হওয়া এই ধর্মঘটে ২১ জেলায় ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপসহ সব ধরনের পণ্যবাহী যানবাহনে পণ্য পরিবহন বন্ধ রয়েছে। ধর্মঘটের ফলে দ্রুত পচনশীল পণ্য, হিমায়িত মৎস্য ও শীতের সবজি ক্ষতির কবলে পড়ার আশঙ্কা করছেন কৃষকসহ ব্যবসায়ীরা। মহাসড়কে চাঁদাবাজি, অতিরিক্ত টোল আদায় ও গাড়ির কাগজপত্র পরীক্ষার নামে হয়রানি বন্ধসহ ১২ দফা দাবিতে, শনিবার খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, ট্রাক ও কাভার্ড ভ্যানের সাইড এঙ্গেল, বাম্পার ও হুক সংক্রান্ত অপসারণ সিদ্ধান্ত বাতিলসহ ১২ দফা দাবীতে থেকে কুষ্টিয়াসহ উল্টর-দক্ষিণবঙ্গের সকল রুটে অনির্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে ট্রাক-মালিক শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দ।

সোমবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রাক, ট্যাংকলরী, কাভার্ডভ্যান, পিকআপসহ সকল পন্যবাহী যান ধর্মঘট পালন চলছে। এদিকে এ ধর্মঘটের ফলে কুষ্টিয়া ভেড়ামারা ও কুষ্টিয়া-ঝিনাইদহ-কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কে ভোর থেকে সকল পণ্যবাহি ট্রাক চলাচল বন্ধ রয়েছে। ক্ষুদ্র ব্যবসায়ীরা ইঞ্জিন চালিত ভ্যান, নসিমন, করিমনে করে মালামাল বহন করছে।