১২ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ শুরু

১২ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ শুরু

শেয়ার করুন

শরীফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ার পোড়াদাহ জংশনে যাত্রীবাহী ট্রেন সাগরদাড়ী এক্সপ্রেস ইঞ্জিনসহ পাওয়ার বগি নিয়ে লাইনচ্যুত হওয়ায় খুলনার সাথে রাজধানি ও উত্তর-বঙ্গের রেল যোগাযোগ বন্ধ ছিল।

শনিবার সকাল সোয়া ৭টায় ডাউন লাইনের মাধ্যমে একটি লাইন দিয়ে আবার ট্রেন যোগাযোগ শুরু হয়। প্রায় ১২ ঘন্টা বন্ধ থাকার পর ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে যোগাযোগ পুরোপুরি সচল হতে দুপুর হয়ে যাবে বলে জানা গেছে। গতকাল শুক্রবার রাত সাড়ে ৭টায় খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী সাগরদারি এক্সপ্রেসটি পোড়াদাহ ষ্টেশনে ঢোকার প্রাক্কালে ইঞ্জিনসহ পিছনের পাওয়ার বগি লাইনচ্যুত হয়।

পোড়াদহ স্টেশন মাস্টার শরীফুল ইসলাম জানিয়েছেন, গতকাল রাত সাড়ে ৭টার দিকে রাজশাহীগামী সাগরদাঁড়ী একপ্রেস পোড়াদহ রেলওয়ে জংশনের প্রধান গেইটের সামনে হঠাৎ করে ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যূত হয়। এতে খুলনার সাথে রাজধানি ঢাকা ও উত্তর-বঙ্গের রেল সাথে  রেলযোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

দুর্ঘটনাকবলিত ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধারে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন খবর পেয়ে দীর্ঘ প্রায় ১২ ঘন্টা চেষ্টার পর আজ সকাল সোয়া ৭টার দিকে বগিটি পূণঃস্থাপন করে ডাউন লাইনের মাধ্যমে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।