১০ দিনেও গ্রেপ্তার হয়নি ছাত্রলীগ নেতা ধর্ষক আরিফ

১০ দিনেও গ্রেপ্তার হয়নি ছাত্রলীগ নেতা ধর্ষক আরিফ

শেয়ার করুন

ধর্ষক আরিফরোকনুজ্জামান পারভেজ, শরীয়তপুর প্রতিনিধি :

শরীয়তপুরে ছয় নারীকে ফাঁদে ফেলে ধর্ষণ ও সেসব দৃশ্য গোপনে ভিডিও করার অভিযোগ অভিযুক্ত শরীয়তপুরের নারায়নপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আরিফ হোসেন হাওলাদারকে এখনও গ্রেপ্তার করা সম্ভব হয়নি। আরিফকে দ্রুত গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করা ও এ ঘৃণ্য ঘটনার প্রতিবাদে তিনটি নারী সংগঠন স্মারক লিপি প্রদান করেছেন।  সোমবার জেলা পুলিশ সুপারের বরাবরে ওই স্মারক লিপি পৌঁছে দেন নারী নেত্রীরা।

নারীদের ধর্ষণের ওই ভিডিও মানুষের হাতে হাতে ও  ইন্টারনেটে ছড়িয়ে দেয়ারও অভিযোগ রয়েছে। আরিফের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে গত ১১ নভেম্বর ভুক্তভোগী এক নারী মামলা করেছেন। মামলা করার ১০ দিন পেরিয়ে গেলেও পুলিশ এখনও আরিফকে খুঁজে পাচ্ছে না।

এমন জঘন্য উদ্বেগজনক ঘটনায় অভিযুক্তকে দ্রুত আইনের মুখোমুখি করার জন্য জাতীয় মহিলা সংস্থা, জেলা পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট শরীয়তপুর ও দুর্বা নেটওয়ার্কের পক্ষে স্মারক লিপি দেয়া হয়।

নারী নেত্রীরা দাবী তোলেন নারীদের যে সকল অবমাননাকর ভিডিও ও তথ্য ইন্টারনেটে ছড়ানো হয়েছে তা আমলে নিয়ে তথ্যপ্রযুক্তি আইনে ব্যবস্থা নিতে হবে। অভিযুক্তদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে। নির্যাতিত নারীদের শারীরিক মানসিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। অপ্রীতিকর ভিডিও ও তথ্য ইন্টারনেটে ছড়ানোর ক্ষেত্রে সরকারি ও বেসরকারি সংশ্লিষ্ট সংস্থাকে কঠোর বিধান নিশ্চিত করতে হবে। অভিযুক্ত আরিফ হাওলাদারকে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার নারায়নপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন আরিফ হোসেন হাওলাদার। সে ফেরাঙ্গিকান্দি গ্রামের মিন্টু হাওলাদারের ছেলে। স্থানীয় একটি কলেজের স্নাতক শ্রেণীর ছাত্র। ফাঁদে ফেলে ছয় নারীকে ধর্ষণের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। গত ১৫অক্টেবর ছয় নারীকে ধর্ষণের দৃশ্যর ভিডিও ও ছবি মানুষের হাতে ছড়িয়ে পরে। ১৭ অক্টোবর থেকে স্থানীয় বিভিন্ন মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে দেন। অভিযোগ পেয়ে ১৯ অক্টোবর ভেদরগঞ্জ উপজেলা ছাত্রলীগ আরিফকে বহিষ্কার করে। বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ায় ১১ নভেম্বর জেলা ছাত্রলীগ আরিফকে স্থায়ী ভাবে বহিষ্কার করে।

জাতীয় মহিলা সংস্থা শরীয়তপুরের চেয়ারম্যান আইনজীবী রওশন আরা বেগম বলেন, ১০ দিনেও অভিযুক্ত আরিফকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এটা খুবই হতাশা ও উদ্বেগজনক। ওই ক্ষতিগ্রস্ত নারীদের মনের শঙ্কা ও ভয় দুর করা আমাদের প্রতিটি সংস্থার দায়িত্ব। পুলিশের উচিৎ হবে দ্রুত আরিফকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা।

স্থানীয় বেসরকারি সংস্থা এসডিএস এর উপপরিচালক ও পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট জেলা কমিটির সদস্য সচিব অমলা দাস বলেন,ক্ষতিগ্রস্ত নারীদের মনের শঙ্কা দুর করা ও তাদের মনে আস্থা ফিরিয়ে আনার জন্য দ্রুত আরিফকে গ্রেপ্তারের দাবি আমাদের। এখনও বিভিন্ন মাধ্যমে নারীদের ওই আপত্তিকর ভিডিও ছড়াচ্ছে। তা বন্ধ করার পদক্ষেপ নিতে হবে পুলিশকে।

ভেদরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো.আসলাম মিয়া বলেন,আরিফকে গ্রেপ্তারের জন্য পুলিশের তিনটি দল অভিযান চালাচ্ছে। তাকে প্রযুক্তি ব্যবহার করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। বারবার সে অবস্থান বদল করার কারণে গ্রেপ্তার করা যাচ্ছে না।