হিলি সীমান্তে বিজিবি ও চোরাকারবারি সংঘর্ষে দুই বিজিবি সদস্য আহত

হিলি সীমান্তে বিজিবি ও চোরাকারবারি সংঘর্ষে দুই বিজিবি সদস্য আহত

শেয়ার করুন

দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুরের হিলি সীমান্তে বিজিবি ও চোরাকারবারিদের মধ্যে সঙ্গে সংঘর্ষে দুই বিজিবি সদস্য আহত হয়েছে। এসময় এক চোরাকারবারি গুলিবিদ্ধ হয়েছেন। ঘটনাস্থল থেকে ২টি চাইনিজ কুড়াল ১টি ছুরি ও ২১৩ বোতল ফেন্সিডল উদ্ধার করা হয়েছে।

সোমবার রাতে উপজেলার বাসুদেবপুর সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। বিজিবি জানান, দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে ভারত থেকে ফেন্সিডিল পাচার করে আনার সময় বিজিবি বাধা দিলে একপর্যায়ে চোরাকারবারিদের সাথে বিজিবির মধ্যে ধাওয়া পাল্টা হয়।

ঘটনার সময় চোরাকারবারিরা সংঘবদ্ধ হয়ে টহলরত হিলির বাসুদেবপুর ক্যাম্পের বিজিবি সদস্য সিপাহী  মোস্তাক হোসেন ও ইউসুফ আলীকে তারা ধরে ফেলে বেদম প্রহার করতে থাকে। এক পর্যায়ে বাদেরকে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে মাথাসহ শরীরের বিভিন্ন অংশে আঘাত করে। এতে দু’জন বিজিবি সদস্য  গুরুত্বর আহত হয়।

পরে অন্যান্য বিজিবি সদস্যরা টের পেয়ে তাদের উদ্ধার করতে এসে আত্মরক্ষায় বিজিবি সদস্য চোরাকারবারিদের লক্ষ্য করে ৫ রাউন্ড গুলি করে। এতে চোরাকারবারি শাওন ২ পায়ে গুলি বিদ্ধ হয়।

আহত শাওনকে দিনাজপুর মেডিক্যালে পাঠানো হয়েছে। সে হিলির চুড়িপট্টি এলাকার ঘুটু মিয়ার ছেলে। আহত বিজিবি ২ সিপাহী হাকিমপুর মেডিক্যালে চিকিৎসাধীন রয়েছে।

বিজিবি ২০ ব্যাটালিয়ন অধিনায়ক লে: কর্নেল মোস্তাফিজার রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিজিবি ঘটনা স্থল থেকে ২টি চাইনিজ কুড়াল ১টি ছুরি ও ২১৩ বোতল ফেন্সিডল উদ্ধারসহ গুলিবিদ্ধ শাওনকে আটক করেছে।