বৃহত্তর চট্টগ্রাম ও হবিগঞ্জে পরিবহন ধর্মঘট

বৃহত্তর চট্টগ্রাম ও হবিগঞ্জে পরিবহন ধর্মঘট

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

বাস, ট্রাক, প্রাইম মুভার ট্রেইলার টার্মিনাল নির্মাণ, পুলিশী নির্যাতন বন্ধ, পার্কিং স্পট নির্ধারণসহ ৯ দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামে ২৪ ঘন্টার পরিবহন ধর্মঘট পালান করছে পরিবহন শ্রমিক ফেডারেশন।

মঙ্গলবার সকাল ৬টা থেকে গণপরিবহন ও পণ্যবাহী পরিবহন চলাচল বন্ধ রয়েছে। ধর্মঘটের কারণে চট্টগ্রামসহ পাঁচটি জেলার ৬৪ রুট এবং নগরীর ১১ রুট অচল হয়ে পড়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

ধর্মঘটেন সমর্থনে নগরীর বিভিন্ন স্থানে সমাবেশও করছে শ্রমিক ফেডারেশন। এসময় তারা অবিলম্বে সড়ক মহাসড়ক সংস্কার, পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র, হয়রানি-চাঁদাবাজি-নির্যাতন বন্ধ, সড়ক দুর্ঘটনায় কেবল চালকদের দায়ী করে শাস্তি বাড়ানোর প্রস্তাব বাতিলসহ বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন তারা।

অন্যদিকে সিলেটের হবিগঞ্জে টমটমসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে পরিবহন ধর্মঘট পালন করছে হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

মঙ্গলবার ভোর ৬টা থেকে এ ধর্মঘট চলছে। হবিগঞ্জ পৌর বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি হবিগঞ্জ-সিলেট ও হবিগঞ্জ-ঢাকাসহ দূরপাল্লার কোন যানবাহন। এতে দুর্ভোগে পড়েছেন শত শত যাত্রী।

বার বার প্রশাসনের কাছে টমটমসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবি জানিয়ে আসলেও প্রশাসন কোন প্রদক্ষেপ না নেয়ায় অনির্দিষ্টকালের এ ধর্মঘটের ডাক দিয়েছেন বলে জানান হবিগঞ্জ জেলা মটর মালিক মালিক সমিতির সভাপতি ফজলুর রহমান।