সৌদিতে অগ্নিকাণ্ডে নিহত শহিদুলের গ্রামের বাড়ি শরিয়তপুরে শোকের মাতম

সৌদিতে অগ্নিকাণ্ডে নিহত শহিদুলের গ্রামের বাড়ি শরিয়তপুরে শোকের মাতম

শেয়ার করুন

রোকনুজ্জামান পারভেজ, শরীয়তপুর প্রতিনিধি  :

সৌদি আরবের রাজধানী রিয়াদ শহরের  শিফা সানাইয়া  এলাকার  আল মোয়াদি মসজিদ সংলগ্ন  একটি  ওয়ার্কশপে শনিবার  রাতে সৌদি আরবের সময় আনুমানিক রাত তিনটার দিকে অগ্নিকান্ডের ঘটনায় দুই বাংলাদেশী সহ ১০ জন নিহত হয়। নিহত দুই বাংলাদেশির মধ্যে একজন শরীয়তপুরের নড়িয়া উপজেলার মোক্তারের চর ইউনিয়নের বয়রাকান্দি গ্রামের শহিদুল ইসলাম শহিদ সরদার।

মৃত্যু সংবাদ রবিবার নিহতের পরিবারের কাছে পৌছায়  তার সহকর্মী ও সৌদি প্রবাসী চাচাতো ভাইয়েরা।  সংবাদ পাওয়ার পর থেকেই  পরিবার ও স্বজনদের মাঝে চলছে কান্না ও আহাজারি। মাত্র ২ বছর আগে পরিবারের ভাগ্যের  চাকা ঘুরাতে ৪ লক্ষ টাকা ধার দেনা ও এনজিও থেকে  নিয়ে প্রায় ৬ লক্ষ টাকা খরচ করে পাড়ি জমায় সৌদি আরবে।  কাজ নেয় একটি ওয়ার্কশপে। তার আয়ের উপর চলছিল পুরো পরিবারটি।

বিদেশ পাড়ি দেওয়ার মাত্র তিন মাসে আগে বিয়ে করে রেশমাকে। তবে তাদের কোন সন্তান নেই। স্ত্রী, ৩ ভাই, ৫ বোন ও মা কে নিয়ে  পিতৃহীন শহীদুলের  সংসার টি তার মৃত্যুতে চরম বিপাকে পড়েছে।  সম্পূর্ণরূপে পরিশোধ করতে পারেননি ধার দেনার টাকাও।

বিনয়ী  স্বভাবের  শহিদুলের মৃত্যু সংবাদে শুধু পরিবারেই নয় শোক নেমে এসেছে বয়রা কান্দি গ্রাম জুড়ে। শোকাহত পরিবারকে সান্ত্বনা দিতে বাড়িতে ভিড় জমিয়েছেন স্বজনসহ গ্রামবাসী।

সকলের একটাই দাবি শহিদুলের মরদেহটি এনে পরিবারের কাছে হস্তান্তরের উদ্যোগ নেয় সরকার।