সুন্দরবন থেকে অস্ত্র-গুলিসহ ‘বড় ভাই বাহিনী’র দুই সদস্য আটক

সুন্দরবন থেকে অস্ত্র-গুলিসহ ‘বড় ভাই বাহিনী’র দুই সদস্য আটক

শেয়ার করুন

Mongla 06-05-17নিজাম উদ্দিন, মংলা প্রতিনিধি :

সুন্দরবনের জোংড়ার খাল এলাকা থেকে বনদস্যু ‘বড় ভাই বাহিনী’র দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-০৮। র‌্যাব-০৮ এর উপ অধিনায়ক মেজর আদনান কবির জানান, দস্যু দমনে শনিবার দুপুরে পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জের (মোংলা) পশুর নদী সংলগ্ন জোংড়ার খালে বিশেষ অভিযান চালায় র‌্যাব সদস্যরা।

এ সময় অভিযানকারীরা বাইনোকুলারের মাধ্যমে বনের মধ্যে দস্যুদের অবস্থান ও আনো-গোনা টের পায়। পরবর্তীতে র‌্যাব সদস্যরা বনে ভিতর প্রবেশ করা মাত্র দস্যুরা দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে বড় ভাই বাহিনীর দুই সদস্য খলিল শেখ (৩২) ও নজরুল ইসলাম মোল্লা (৪২) কে আটক করা হয়। এদের বাড়ী বাগেরহাটের রামপালের সুলতানিয়া ও কালিকাপ্রসাদ গ্রামে।

আটককৃত দস্যুদের কাছ থেকে ১টি বিদেশী একনালা বন্দুক, ১টি বিদেশী দুইনালা বন্দুক, ২টি বিদেশী কাটা রাইফেল ও ১৯ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়েছে। আটক দস্যুদের অস্ত্র-গুলিসহ খুলনার দাকোপ থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে র‌্যাব।

র‌্যাব কর্মকর্তা আদনান কবির বলেন, বনদস্যু বড় ভাই বাহিনীর ৫/৬ জন সদস্য জোংড়া খালে অবস্থান করছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় দুই বনদস্যু আটক হলেও অভিযানকারীদের উপস্থিতি টের পেয়ে বাকীরা আগেই পালিয়ে যায়। পলাতকদের আটকে র‌্যাবের তৎপর অব্যাহত রয়েছে বলে জানান তিনি।