সুন্দরবনের গাছ পাচার: ৩ বন কর্মকর্তাসহ ১২ জন বরখাস্ত

সুন্দরবনের গাছ পাচার: ৩ বন কর্মকর্তাসহ ১২ জন বরখাস্ত

শেয়ার করুন

সুন্দরবন 1
নিজাম উদ্দিন, মংলা প্রতিনিধি :

মংলার সুন্দরবনের অভ্যন্তরে কর্তন নিষিদ্ধ সুন্দরী গাছ পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে পৃথক দু’টি ঘটনায় ৩ বন কর্মকর্তাসহ ১২ জনকে সাময়িক বরখাস্ত করেছে বন বিভাগ।

সুন্দরবন বিভাগের খুলনা সার্কেলের বন সংরক্ষক মো: আমির হোসাইন চৌধুরী জানান, সম্প্রতি পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের জোংড়া ক্যাম্প এলাকা ও শরণখোলা রেঞ্জের গোলকুপের আড়ালে গাছ পাচারের অভিযোগ উঠে। এই অভিযোগের প্রেক্ষিতে এপ্রিল মাসের শেষের দিকে পৃথক ২টি তদন্ত কমিটি গঠন করা হয়।

ওই দুই কমিটির একটির প্রধান করা হয় খুলনা অফিসের উপ বন সংরক্ষক বশিরুল আল মামুন এবং অন্যটির প্রধান করা হয় শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মোহাম্মদ হোসেনকে। এই কমিটি দু’টির বৃহস্পতিবার দেয়া রিপোর্টের ভিত্তিতে সোমবার পূর্ব সুন্দরবন বিভাগের  ৩ কর্মকর্তাসহ ১২ জনকে সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্তকৃতরা হলো, পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জে জোংড়া ক্যাম্পের ভারপ্রাপ্ত কর্মকর্তা আ: রউফ, বন প্রহরী বিধান চন্দ্র হালদার, আলী আহম্মাদ, নৌকা চালক সুলতান হাওলাদার, শরণখোলা রেঞ্জের গোলপাতা কুপের কুপ অফিসার আমজাদ হোসেন, সহকারি কুপ অফিসার মোবারক হোসেন, বন প্রহরী হারুন অর রশিদ, আব্দুল আওয়াল, মো. বাদশা শেখ, আব্দুর রশিদ শিকদার, নৌকা চালক সেলিম সরদার, নুরুল ইসলাম সহ মোট ১২ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।