সাহায্যের কথা বলে নবজাতক চুরি

সাহায্যের কথা বলে নবজাতক চুরি

শেয়ার করুন

যশোর প্রতিনিধি:

যশোর সদর হাসপাতালে চিকিৎসাধীন এক প্রসূতি মায়ের ৯ দিনের নবজাতক চুরি হয়ে গেছে।

ঘটনাটি ঘটেছে ২০ নভেম্বর সোমবার সন্ধ্যায়। আর্থিক সাহায্যের জন্য ছবি তোলার কথা বলে শিশুটির নানীর কাছ থেকে বাচ্চাটিকে এক বাচ্চা চোর নিয়ে পালিয়েছে। শিশুটি এখনও উদ্ধার হয়নি।

নবজাতকের মা তাহমিনা জানান, তাদের বাড়ি যশোর কেশবপুর উপজেলার বরনডালি গ্রামে। সে ঐ এলাকার রেজাউলের স্ত্রী। তাদের ২ পুত্র সন্তান। প্রথম সন্তানের বয়স ২ বছর। হারিয়ে যাওয়া নবজাতক ছিলো তার ২য় সন্তান।

lগত ১৯ নভেম্বর শনিবার তাহমিনা কেশবপুর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য যশোর সদর হাসপাতালে আসে।  কেশবপুর থেকে যশোর আসার পথে এক বোরখা পরিহিত মহিলা তাহমিনার সাথে একই গাড়িতে ওঠে এবং যশোর সদর হাসপাতালে সেও চিকিৎসার জন্য যাবে বলে জানায়।

তাহমিনা আরও জানায়, হাসপাতালে আসার পর তাহমিনার সাথে সেই মহিলা আত্মীয়ের মত আচরণ শুরু করে। হাসপাতালের বাবুর্চি নুরু মিয়ার সাথে তার (বাচ্চা চোরের) সখ্যতাও তাহমিনার চোখে পড়ে। ১৯ তারিখ বিকালে বোরখা পরা মহিলা কেশবপুর ফিরে যায় এবং ২০ তারিখে সে আবারও হাসপাতালে আসে।

হাসপাতালের বাবুর্চিকে ঐ মহিলা তাহমিনাকে ভাত খাওয়ানোর কথা বলে। তাহমিনা বাবুর্চির কাছ থেকে ভাত খাওয়ার পর ঘুমিয়ে পড়ে। বাচ্চাটির বাবা রেজাউল কাজের জন্য বাইরে বেরিয়ে যায়। বাচ্চাটির নানী বাচ্চাটিকে কোলে নিয়ে বসে ছিলো। বাচ্চা চোর মহিলাটি তার নানীকে বাচ্চাটি নিয়ে বাইরে আসতে বলে।

বাইরে নিয়ে এসে বলে ,বাচ্চাটিকে একটি এনজিও চিকিৎসার জন্য টাকা প্রদান করবে। এজন্য বাচ্চাটির ছবি তোলা লাগবে। পরে তাদেরকে শহরের দড়াটানায় একটি স্টুডিওতে নিয়ে যায় এবং ছবি তোলে। ছবি তোলা শেষে তাকে একটি বেসরকারী হাসপাতালে নিয়ে এসে বলে যে, এখানে এনজিওর ডাক্তার বাচ্চাটিকে দেখবে এবং তার চিকিৎসার জন্য টাকা দেবে।

বাচ্চা চোর মহিলাটি বাচ্চাটিকে কৌশলে তার নানীর কোল থেকে নিয়ে পালিয়ে যায়। অনেকক্ষণ হয়ে যাওয়ায় তার নানী তাকে না দেখতে না পেয়ে চিৎকার করতে থাকে। এসময় বাচ্চা চুরির ঘটনাটি জানাজানি হয়ে যায়। বেসরকারি ঐ হাসপাতালের লোকজন পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে আসে। সব খবর শুনে পুলিশ যশোর সদর হাসপাতালের বাবুর্চি নুরু মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়।

শিশুটির পিতা রেজাউল জানান, বাচ্চা চুরির ব্যাপারে তিনি ৩ জনকে সন্দেহ করছেন। একজন হাসপাতালের বাবুর্চি নুরু মিয়া, অপরজন বাচ্চা চোর বোরখাওয়ালী মহিলা এবং হাসপাতালের একই রুমের পাশের বেডে সদ্য বাচ্চাহারা এক নারী। তার স্ত্রীর তাহমিনার পাশের বেডে চিকিৎসা নিচ্ছিলো সেই মহিলা। সদ্য বাচ্চাহারা মহিলাটি হারিয়ে যাওয়া নবজাতকটিকে খুব আদর করতো এবং কোলে নিতো বলেও জানান রেজাউল।

২০ তারিখ দুপুরে ঐ নারী রিলিজ নিয়ে চলে গেছে। আর ঐ দিনই সন্ধ্যায় বাচ্চাটি চুরি গেছে। ঐ চিকিৎসাধীন নারীর নাম সাথী, স্বামী আযম হোসেন, যশোর শহরের পূর্ব বারান্দি পাড়ায় তারা বসবাস করেন।

শিশুটির পরিবারের দাবি দ্রুত তাদের শিশুকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে আনতে প্রশাসন তৎপর হোক।