সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ, জড়িতদের শাস্তি ও সংখ্যালঘুদের নিরাপত্তার দাবিতে করিমগঞ্জে মানববন্ধন

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ, জড়িতদের শাস্তি ও সংখ্যালঘুদের নিরাপত্তার দাবিতে করিমগঞ্জে মানববন্ধন

শেয়ার করুন

Kishoreganj Pic(3)।। কিশোরগঞ্জ প্রতিনিধি ।।
দেশব্যাপী সম্প্রতি সংঘটিত সাম্প্রদায়িক হামলা, মন্দির ভাঙচুর ও উস্কানির বিরুদ্ধে প্রতিবাদ, দুষ্কৃতকারীদের বিচার দাবিতে কিশোরগঞ্জের করিমগঞ্জে মানববন্ধন ও সম্প্রীতি সমাবেশ হয়েছে। আজ সোমবার দুপুরে করিমগঞ্জ প্রেসক্লাব চত্বরে সম্প্রীতি ম নামে একটি সংগঠনের ব্যানারে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী, জনপ্রতিনিধি, স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষার্থী ও সমাজের গণ্যমান্য লোকজন অংশ নেয়।

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, ২০০৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত দেশে প্রায় সাড়ে তিন হাজার সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটেছে। কিন্তু এসব ঘটনার বিচার না হওয়ায় আজ সাম্প্রদায়িক অপশক্তি ব্যাপকভাবে মাথাচাড়া দিয়ে উঠেছে। তাঁরা বলেন, স্বাধীনতার ৫০ বছর বছর পরও এদেশে সংখ্যালঘু জনগোষ্ঠী নিরাপদে ধর্ম-কর্ম করতে পারছে না। একাত্তরের মতো টার্গেট করে হিন্দুদের ওপর হামলা করছে ধর্মান্ধ গোষ্ঠী। কাজেই আর ঘরে বসে থাকার সময় নেই, এইসব অন্যায় অত্যাচার ও জুলুমের প্রতিবাদে ধর্মবর্ণ নিবিশেষে সবাইকে প্রতিবাদ ও প্রতিরোধ করতে হবে। তারা এ সময় মন্দির ও হিন্দুদের ওপর হামলাকারী ও মদদদাতাদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একই সঙ্গে সারা দেশে সব জনগোষ্ঠীর শান্তিপূর্ণ সহাবস্থান ও সম্প্রীতির পরিবেশ তৈরি করার আহ্বান জানানো হয় মানববন্ধনে।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, করিমগঞ্জ পৌরসভার মেয়র মো. মোসলেহ উদ্দিন, নারীনেত্রী শাহেদা খানম, সিপিবি নেতা এনামুল হক ইদ্রিস, কবি কফিল আহমেদ, সালেহ আহমেদ, বীর মুক্তিযোদ্ধা প্রমোদ মল্লিক, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, পৌর আওয়ামী লীগ সভাপতি হুমায়ুন কবীর স্বপন, সাধারণ সম্পাদক রবিউল আউয়াল, সংস্কৃতিকর্মী জাহাঙ্গীর কবির পলাশ, কামরুল আহসান, হাবিবুর রহমান, আব্দুল জলিল প্রমুখ। এ ছাড়া করিমগঞ্জ থানার ওসি (তদন্ত) আনোয়ার হোসেন মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।
মানববন্ধন শেষে একটি সম্প্রীতি সমাবেশ করিমগঞ্জের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।