সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সাতক্ষীরায় সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সাতক্ষীরায় সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত

শেয়ার করুন

Satkhira Pic Mohila A'Lig Samabesh-02

।। সাতক্ষীরা প্রতিনিধি ।।
কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানের সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সাতক্ষীরায় “সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে জেলা মহিলা আওয়ামীলীগ। সংগঠনটির আয়োজনে মঙ্গলবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবে উক্ত সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভা যাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
জেলা মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. ফরিদা আক্তার বানু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জ্যোৎ¯œা আরা’র স ালনায় সম্প্রীতি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী প্রমুখ। এসময় আরো বক্তব্য রাখেন, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি বিকাশ চন্দ্র দাস, জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি প্রকৌশলী শেখ তহিদুর রহমান ডাবলু, সাধারণ সম্পাদক সৈয়দ মহিউদ্দিন হাসেমী তপু, জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইসমত আরা, যুগ্ম সাধারণ সম্পাদক সুলেখা দাস, দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোনিয়া পারভীন শাপলা প্রমুখ।
প্রধান অতিথি এমপি রবি বলেন, “বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। বাংলাদেশ আওয়ামীলীগ সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশের ক্ষতি ও উন্নয়ন বাঁধাগ্রস্থ হয় এমন কোন উস্কানীমূলক বক্তব্য দেওয়া দেওয়া যাবেনা। যারা দেশের ভাল চায়না তারাই দেশকে অস্থিতিশীল করতে বিভিন্নভাবে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা দেশ ও জাতির শক্রু। এজন্য সকলকে সজাগ ও সতর্ক থেকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহবান জানান তিনি। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে কাজ করে গেছেন এবং তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বিশ্বের মধ্যে বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে পরিচিতি লাভ করিয়েছেন।” পরে বৈরী আবহাওয়া উপেক্ষা করে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে থেকে একটি শান্তি শোভাযাত্রা বের হয়।
এদিকে, দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে জেলা যুবলীগ নেতা মহী আলমের নেতৃত্বে একটি মানববন্ধন অনুষ্ঠিত।