সাভারে ডাকাতির প্রস্তুতিকালে ৫ জন গ্রেফতার

সাভারে ডাকাতির প্রস্তুতিকালে ৫ জন গ্রেফতার

শেয়ার করুন

IMG_21112021_183942_(300_x_200_pixel)

সাভার প্রতিনিধি।।

একাধিক অভিযোগের ভিত্তিতে সাভারে অভিযান চালিয়ে বিভিন্ন দেশীয় আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে র‍্যাব ৪। তাদের বিরুদ্ধে ডাকাতি, ট্রলার ছিনতাই সহ একাধিক অভিযোগ রয়েছে।
রোববার বিকেলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৪।

রোববার দিবাগত রাত আড়াইটার দিকে সাভার থানার আমিনবাজার বড়দেশী এলাকায় তুরাগ নদীর পাড় থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হল, ভোলা জেলার মোঃ রাসেল মিয়া (২৩), মোঃ আইয়ুব আলী (২৩), ব্রাহ্মণবাড়িয়ার মোঃ সুমন মিয়া (২৭), পাবনার মোঃ আবু হানিফ মিয়া (৪০), বরিশালের মোঃ সুমন (৩৫)। তাদের কাছ একটি বিদেশী পাইপগান, ২ টি দেশীয় পাইপ গান, ১ রাউন্ড শটগানের কার্তুজ, ২ টি বড় রামদা, ৩ টি বড় চাপাতি, পাইপগান তৈরির সরঞ্জামাদি, ১ টি কাঁচি, ১ টি লোহার পাইপ, ৪ টি লোহার রড এবং ৭ টি মোবাইলফোন উদ্ধার করে জব্দ করা হয়েছে।

আসামীদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, তারা ৮-১০ জন দলবদ্ধ হয়ে ঢাকার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের বিভিন্নস্থানে রাতের অন্ধকারে যানবাহনে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে নগদ টাকা, মোবাইল, স্বর্ণালঙ্কার সহ বিভিন্ন জিনিস ডাকাতি করে আসছিল। এইকাজ করার সময় ভুক্তভোগীদের তারা অস্ত্র দিয়ে আঘাত করে মারাত্মকভাবে আহতও করত।

র‍্যাব-৪ এর অপস অফিসার সিনিঃ সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন, সাভার এলাকায় জলদস্যু, ভূমিদস্যু ও ডাকাত দলের পক্ষ থেকে সাধারণ মানুষদের জীবন নাশের হুমকি প্রদান, ডাকাতির চেষ্টা ও চাঁদাবাজির অভিযোগ পাওয়া যায়। সুনির্দিষ্টভাবে একাধিক ভুক্তভোগীর কাছ থেকে ট্রলার ছিনতাইসহ হত্যার হুমকি ও ডাকাতির অভিযোগ পাওয়া যায়। অভিযোগের ভিত্তিতে তদন্তে করে এই ডাকাত দলের কর্মকান্ড ও অবস্থান সম্পর্কে তথ্য নেয়া হয়। পরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। আসামীদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি, অস্ত্রমামলাসহ চাঁদাবাজীর মামলা দায়ের করা হচ্ছে।

এ ঘটনায় সাভার মডেল থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।