সাতক্ষীরা সীমান্তে বিজিবি বিএসএফের যৌথ টহল

সাতক্ষীরা সীমান্তে বিজিবি বিএসএফের যৌথ টহল

শেয়ার করুন

img_20160919_12532

সাতক্ষীরা প্রতিনিধি :

যৌথ টহল ও  কড়া নজরদারির মধ্যে  বিজিবি ও বিএসএফ সীমান্তের দুই দেশীয় অপরাধ তৎপরতা দমনে একযোগে কাজ করে যাচ্ছে।

তাদের মধ্যে পারস্পরিক সৌহার্দ ও সম্প্রীতি বজায় রেখে তারা চোরাচালান , মানব পাচার, অনুপ্রবেশসহ  সীমান্তের  নানা সমস্যা দুরীকরন অব্যাহত রেখেছে।

সোমবার সাতক্ষীরা সীমান্তের পদ্মশাকরায় দুই দেশের সীমানা বিভাজনকারী  নদী  ইছামতিতে  বিজিবি ও বিএসএফএর যৌথ টহল  শেষে  ভারতীয় ও বাংলাদেশী সাংবাদিক ও স্থানীয়দের সাথে মত বিনিময়কালে এসব কথা বলেন বিজিবির খুলনা সেক্টর কমান্ডার কর্ণেল ইকবাল হোসেন।

এ সময় আরও বক্তব্য রাখেন বিজিবির ১৭ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল এনামুল আরিফ সুমন , ৩৮  ব্যাটালিয়ন ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নজরুল , ২১ ব্যাটালিয়নের মেজর শহীদ প্রমুখ।

সেক্টর কমান্ডার বলেন এই সীমান্তের দুই পারে বাংলাদেশ ও ভারতের  মানুষ তাদের মধ্যে  সম্প্রীতি বজায় রেখে বসবাস করছেন। তাদের সহায়তার কারণে সাতক্ষীরার এই সীমান্তের দৃশ্যমান চোরাচালান শুন্যের কোঠায় নেমে এসেছে।

সাতক্ষীরার শাকরা সীমান্তের হাড়দ্দহায় বাংলাদেশের এক নম্বর পিলারের পাশে আয়োজিত এ মত বিনিময় সভায় দিল্লী থেকে আসা ১৬ জন ভারতীয় সাংবাদিক এবং ঢাকা, খুলনা ও সাতক্ষীরার ১৯ জন সাংবাদিক অংশ নেন।

তারা বিজিবি ও বিএসএফএর যৌথ টহলও পরিদর্শন করেন ।  বিজিবি কর্মকর্তারা তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

পরে দুই দেশের সাংবাদিকরা সীমান্তের হাড়দ্দহা ও ভারতের পানিতর গ্রামের  মানুষের বাড়িঘরের ভৌগলিক অবস্থা পরিদর্শন করেন। যুগ যুগ ধরে ১ নম্বর পিলারের ধারে বসবাসকারী দুই দেশের মানুষ শান্তিতে রয়েছেন বলে তারা  জানান।