সাতক্ষীরায় মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা, আটক চার

সাতক্ষীরায় মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা, আটক চার

শেয়ার করুন

এম কামরুজ্জামান, সাতক্ষীরা :

পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা গ্রামে মুক্তিযোদ্ধা আবুল কামাল আজাদ (৬৫) কে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার রাতে মারাত্মক আহত মুক্তিযোদ্ধাকে সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়া হলে রাত আড়াই টার দিকে তিনি মৃত্যু বরণ করেন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ চারজনকে গ্রেপ্তার করেছে।

মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে। গ্রেফতারকৃতরা হলো, একই গ্রামের মমিনুল ইসলাম, ওয়াদুদ, মুন্না হোসেন, ও মো. রনি।

মুক্তিযোদ্ধার ছেলে আক্তারুল ইসলাম জানান, তার পিতার ঘোনা বাজারে একটি রড সিমেন্টের দোকান আছে। স্থানীয় মোমিনুল তার পিতার দোকান থেকে প্রায় লক্ষাধিক টাকার মালামাল বাকি নেয়। সে টাকা দিতে নানা সময় টালবাহানা করতে থাকে। সোমবার রাত ৯ টার দিকে ঘোনা বাজারে তার পিতা মোমিনুলের কাছে পাওনা টাকা চায়। এতে মোমিনুল ক্ষিপ্ত হয়ে তার পিতাকে বেধম মারপিট করে আহত করে। মারাত্মক আহত অবস্থায় তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হলে রাত আড়াইটার দিকে তিনি মৃত্যু বরন করেন।

এ ঘটনায় নিহতের ছেলে আক্তারুল বাদী হয়ে সাত জনকে আসামী করে সাতক্ষীরা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করলে পুলিশ চারজনকে গ্রেফতার করেছে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ফিরোজ হোসেন মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একজন মুক্তিযোদ্ধাকে  পিটিয়ে এভাবে মেরে ফেলবে এটা মেনে নেওয়া যাবে না। ঘটনার সাথে যারা জড়িত তাদের চারজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।
সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশাররফ হোসেন মশু বলেন, নিহত আবুল কালাম আজাদ একজন মুক্তিযোদ্ধা। তিনি এই হত্যার বিচার চান।