সাতক্ষীরায় ব্যাপক সংঘর্ষ: ধানের শীষ প্রার্থীর ভোট বর্জন

সাতক্ষীরায় ব্যাপক সংঘর্ষ: ধানের শীষ প্রার্থীর ভোট বর্জন

শেয়ার করুন

1---সাতক্ষীরা প্রতিনিধি ::

সাতক্ষীরা-২ (সদর) আসনের ধলবাড়িয়া কেন্দ্রে নৌকা ও ধানের শীষ প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৪ জন আহত হয়েছে। রোববার সকাল ১০টার দিকে এঘটনা ঘটে। গুরুতর আহত দু’জনকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, ধলবাড়িয়া ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তকদির হোসেন তোতা ও আবুল হোসেনসহ চার জন। এ ঘটনারয় ধানের শীষ প্রার্থী জামায়াত নেতা মুহাদ্দীস আব্দুল খালেকের স্ত্রী সাজিদা খাতুন ও দুই শ্যালক মুজিরব রহমান ও আতিয়ার রহমান কে আটক করেছে পুলিশ।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাফিজুর রহমান জানান, দু’গ্রুপের বাগবিত-ার এক পর্যায়ে এ সংঘর্ষ বাধে। এতে ৪জন আহত হয়েছে।
এদিকে, সাতক্ষীরা-২ (সদর) আসনের রাজনগর ও মৃঙ্গীডাঙ্গা ভোট কেন্দ্রের পৃথক ২টি বুথে ইভিএম-এর যান্ত্রিকত্রুটির কারনে ভোট গ্রহণ বন্ধ রয়েছে। সাতক্ষীরা জেলা রিটানিং কর্মকর্তা এস এম মন্তফা কামাল বেলা আড়াই টার দিকে জানান, ওই দুটি ভোট কেন্দ্রে  ইভিএম মেশিনের ২টি সিম কাজ করছে না। হেলিকপ্টরযোগে পাঠানোর কথা রয়েছে। না পৌছালে পরবর্তীতে ওই দুটি বুথে ভোট গ্রহণ করা হবে।

সাতক্ষীরা-৪ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী জামায়াত নেতা গাজী নজরুল ইসলাম রোববার দুপুর ১২ টায় ভোটে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষনা দিয়েছেন। এই আসনের ধানের শীষ প্রতীকের সমন্বয়কারী অধ্যাপক আব্দুল জলিল সাংবাদিকদের কাছে প্রেসনোট পাঠিয়ে ভোট বর্জনের ঘোষনা দেন।

সাতক্ষীরা-৩ আসনের ধানের শীষ প্রার্থী ডাঃ শহিদুল আলম অভিযোগ করে বলেছেন, তার আসনের সকল কেন্দ্র থেকে সকাল ১০ টার মধ্যে ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে। তিনি আরো জানান, কালিগঞ্জ উপজেলার চম্পাফুল এলাকা থেকে তার দুইজন এজেন্টকে  গ্রেফতার করা হয়েছে।